Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার মাস নিষিদ্ধ শেহজাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মাদক আইন ভঙ্গ করায় চার মাসের জন্য আহমেদ শেহজাদকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি বছরের ১০ জুলাই থেকে এই পাক ব্যাটসম্যানের নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে নিষিদ্ধ ওষুধ সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই নিষেধাজ্ঞা পেলেন শেহজাদ। বেশ কয়েকবারই ডোপ পরীক্ষা করা হয়। প্রতিবারই পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে। শেহজাদ পিসিবির অ্যান্টি ডোপিং আইনের দু’টি ধারা লঙ্ঘন করেছেন। আইন ভঙ্গ করার বিষয়টি মেনে নিলেও ইচ্ছাকৃত কোন কিছুই করেননি বলে জানান শেহজাদ। তিনি বলেন, ‘কোনো ধরনের প্রতারণা বা পারফরম্যান্স ভালো না করার উদ্দেশ্যে এমন কাজ করা হয়নি।’ আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে চার মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন শেহজাদ। তার এই নিষেধাজ্ঞা শেষ হবে নভেম্বরের ১০ তারিখ। নিষিদ্ধ থাকা অবস্থায় পুনর্বাসনে থাকবেন শেহজাদ।

এ ব্যাপারে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘নিষিদ্ধ কোন কিছু সেবনের ক্ষেত্রে কোন খেলোয়াড়কে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। আশা করবো ভবিষ্যতে খেলোয়াড়রা কোন প্রকার নিষিদ্ধ কিছু সেবন করবে না এবং নিজেদের ব্যাপারে সর্তক থাকবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ