Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চোরাকারবারিদের গোলাগুলিতে বিজিবি সদস্য গুলিবিদ্ধ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-চোরাকারবারিদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। চোরাচালানিদের গুলিতে নায়েক সাফায়েত হোসেন নামে এক বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। গত শুক্রবার রাত ২টার দিকে উপজেলার জয়পুর সীমান্তে গোলাগুলির এ ঘটনা ঘটে। বিজিবি জানায়, জামালপুর সীমান্তের শীর্ষ চোরাচালানি হাবু ও নাটকের নেতৃত্বে ১০-১২ জনের একদল মাদক চোরাকারবারি উপজেলার প্রাগপুর ইউনিয়নের জয়পুর সীমান্তের ১৫১/৫(এস) সীমান্ত পিলারসংলগ্ন এলাকা দিয়ে মাদক পাচার করছিল। গোপন সংবাদ পেয়ে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ জয়পুর বিওপির টহল দল সীমান্ত এলাকায় অভিযান চালায়।


এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক চোরাকারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। উভয়ের মধ্যে গোলাগুলিতে জয়পুর বিওপির নায়েক সাফায়েত গুলিবিদ্ধ হলে মাদক চোরাচালানিরা মাদক ফেলে পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা ৯৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে এবং গুলিবিদ্ধ বিজিবি সদস্য নায়েক সাফায়েতকে উদ্ধার করে কুষ্টিয়া মিরপুর ব্যাটালিয়ন সদর দফতরে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ প্রাগপুর বিজিবি ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার সুব্রত কুমার দুই রাউন্ড গুলিবর্ষণের কথা স্বীকার করেছেন এবং ৯৩ বোতল ফেনসিডিল উদ্ধারের কথা জানিয়েছেন। এছাড়াও গোলাগুলির ঘটনায় দৌলতপুর থানায় বিজিবির পক্ষ থেকে গতকাল শনিবার বিকালে অভিযোগ দায়ের হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ