Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিএনসিসি ১৫০ তলা টাওয়ার করবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিশ্ব সভায় রাজধানী ঢাকার ইতিবাচক পরিচয় তুলে ধরতে ১৫০ তলা বিশিষ্ট টাওয়ার করতে চায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ টাওয়ারের বহুমুখি ব্যবহারের সুযোগ থাকবে। শিশু-কিশোর, যুবক, বয়স্কসহ সব শ্রেণী পেশার মানুষের প্রয়োজনীতা পূরণ করতে এই টাওয়ার নির্মাণেরে উদ্দেশ্য। বিশ্ব সভায় ঢাকার নেতিবাচক দুর্নাম ঘোচাতে এমন চিন্তা-ভাবনা করছেন ডিএনসিসি।

গতকাল শনিবার রাজধানীর মধুবাগ মুক্তিযোদ্ধা মোহাম্মদ আসাদুজ্জামান খান কমপেক্সে শহরের খেলার মাঠ, পার্ক ও উন্মুক্ত স্থানের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে জনগণের সম্পৃক্ততা নিশ্চিত করণ কর্মসূচীতে অংশ নিয়ে ঢাকা টাওয়ার নামের এ ভবন করার ঘোষণা দেন ডিএনসিসি’র প্যানেল মেয়র জামাল মোস্তফা।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ টাওয়ার কততলা হবে সেটি এখনো চ‚ড়ান্ত হয়নি। তবে ১৫০ তলা বা তার চেয়ে সুউচ্চ করার চিন্তা-ভাবনা রয়েছে। তবে এ বিষয়টি চ‚ড়ান্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। সরকারের শীর্ষ পর্যায় থেকে এ ব্যাপারে ইতিবাচক সাড়া পাবেন বলে আশাবাদ প্রকাশ করেছেন তিনি। এছাড়া দুটো ঢাকা গেট করার পরিকল্পনায় কাজ করার কথাও জানান রাজধানীর একাংশের এই নগরপিতা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ আসাদুজ্জামান খান বলেন, আমার নির্বাচনী এলাকায় এ সরকারের সময়ে চমৎকার একটি আয়োজন হাতিরঝিল। এ প্রকল্প বাস্তবায়নের কারণে আমরা এলাকার জনগণসহ রাজধানীবাসী অনেক সুবিধা পাচ্ছেন। কিন্তু, হাতিরঝিলের পানির দুর্গন্ধের কারণে ঘুরতে আসা মানুষ বা নিয়মিত চলাচলকারী এবং আশপাশের বাসিন্দাদের দুর্ভোগ হচ্ছে। আমি সংশিষ্টদের কাছে হাতিরঝিলের পানি দুর্গন্ধমুক্ত করার দাবি জানাচ্ছি।

ডিএনসিসি এলাকার পার্ক ও খেলার মাঠের উন্নয়নে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে ভিত্তি-ভিপিএম-জেভি। এ প্রতিষ্ঠানের উদ্যোগে এলাকাবাসীকে নিয়ে একটি টেকনিক্যাল সেশনেরও আয়োজন করা হয়। এ সেশনে অংশ নেয়, ৬০ উর্ধ্ব বষস্ক ব্যক্তি, ১২-১৯ বছর বয়সের কিশোর-কিশোরী, ব্যবসায়ী প্রতিনিধি, সামাজিক সংগঠন, শারীরিক প্রতিবন্ধী ও ক্রীড়া সংগঠনের প্রতিনিধিরা। এসময় তারা ডিএনসিসির সহযোগী প্রতিষ্ঠান ভিত্তি-ভিপিএম-জেভি’র টেকনিক্যাল ডিজাইন বুঝে নিয়ে নিজেদের মতামত ব্যক্ত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন-ডিএনসিসির ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ তৈমুর রেজা খোকন, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আমিনুল ইসলাম, ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ কুদরতুল্লাহ, স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং খেলার মাঠ ও পার্ক উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. তারিক বিন ইউসুফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ