Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে শাহবাজ শরীফ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:২৬ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বড় ভাই ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভারপ্রাপ্ত সভাপতি শাহবাজ শরীফকে গ্রেফতার করেছে পাকিস্তানের জাতীয় তদন্ত সংস্থা। গতকাল শুক্রবার লাহোরের আশিয়ানা-ই-ইকবাল হাউজিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
জাতীয় তদন্ত সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্থাটির লাহোর শাখা পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফকে আশিয়ানা কোম্পানী মামলায় গ্রেফতার করেছে। বিবৃতিতে আরো বলা হয়, শাহবাজ শরীফকে আজ শনিবার দুর্নীতি দমন আদালতে তোলা হবে।
সাফ পানি নামের আরেকটি মামলায় আগে থেকেই আদালতে হাজিরা দিতে হচ্ছিল শাহবাজ শরীফকে। গতকাল দেশটির জাতীয় তদন্ত সংস্থা হাউজিং দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করলো তাকে। নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম তার চাচা শাহবাজের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।
পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী শাহবাজের গ্রেফতার বিষয়ে বলেন, দুর্নীতির বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকবে। পাকিস্তান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে এবং খুব দ্রুত অনেকেই গ্রেফতার হতে পারে বলে জানান তিনি।
উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর লাহোরে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে দেশটির অন্যতম বিরোধীদল পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) সভাপতিকে গ্রেফতার করা হলো। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • এরশাদ ৬ অক্টোবর, ২০১৮, ৩:৪৫ এএম says : 0
    অপরাধ করলে শাস্তি পেতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ