Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরআন মজিদ হৃদয়ে ধারণ করুন

মসজিদ নির্মাণকাজ উদ্বোধনকালে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

পবিত্র কোরআন মজিদকে হৃদয়ে ধারন করে সমাজের মাঝে দ্বীনি খেদমতে নিজেদের নিয়োজিত রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গতকাল (শুক্রবার) নগরীর খুলশী সেগুন বাগানে তা’লীমুল কুরআন মসজিদ নির্মাণকাজ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রামে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত চারতলা বিশিষ্ট জামে মসজিদের নির্মাণকাজ শুরু হচ্ছে। মেয়র গতকাল বিকেলে এই মসজিদ কমপ্লেক্স নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। চারতলা বিশিষ্ট এ মসজিদ ভবনের আয়তন হবে ৩১ হাজার ৩২৫ বর্গফুট। একসঙ্গে ১০ হাজার মুসল্লি সেখানে নামাজ আদায় করতে পারবেন।
তা’লীমুল কুরআন কমপ্লেক্স খুলশী চট্টগ্রামের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়বের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শফর আলী, কাউন্সিলর মুহাম্মদ হোসেন হিরন, মোরশেদ আকতার চৌধুরী, গোলাম মোহাম্মদ জোবায়ের ও প্রফেসর মঞ্জুর হোসেন, গোলাম সরওয়ার ভান্ডারী, হায়দার হোসেন বাদল প্রমুখ।

মেয়র বলেন, আজকের কোমলমতি শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। সমৃদ্ধ আলোকিত ও মুল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য সর্বাগ্রে প্রয়োজন শিক্ষা। পবিত্র কোরআন হচ্ছে আল্লাহ প্রদত্ত বাণী। এতে ইহকাল ও পরকালসহ মানব জাতির জীবনযাবন সম্পর্কে সম্যক ধারণা রয়েছে। কোরআনে হাফেজরা সমাজের কাছে বরণীয় ব্যক্তি। হাফেজরা রাতের ঘুম হারাম করে বছর বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে কোরআনকে সিনায় পুষে রেখেছেন। যা আল্লাহর কাছে অনেক বেশি মর্যাদাবান।
জীববৈচিত্র্য জরিপ প্রকল্প উদ্বোধন

চট্টগ্রামে জীববৈচিত্র্য জরিপ ও সংরক্ষণ পাইলট প্রকল্প-২০১৮ শুরু করেছে বায়োডাইভার্সিটি রিসার্চ গ্রুপ অব বাংলাদেশ (বিএফজিবি)। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়নে এ প্রতিষ্ঠানটি প্রকল্পের কাজ পরিচালনা করবে। গতকাল নগরীর শুলকবহর ওয়ার্ডে ফিতা কেটে এ পাইলট প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ জরিপ কার্যক্রম আগামী ডিসেম্বরে সম্পন্ন হওয়ার টার্গেট রয়েছে।
উদ্বোধনকালে বিএফজিবির চেয়ারম্যান অধ্যাপক ড.বদরুল আমিন ভূঁইয়া, অধ্যাপক ড. আমিন উদ্দিন মৃধা, অধ্যাপক ড. মোস্তফা কামাল পাশা, অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসাইন, অধ্যাপক ড. মো. ইসমাইল মিয়া, অধ্যাপক নোমান আহমেদ সিদ্দিকী, অধ্যাপক ড. এম মারুফ হোসেন, অধ্যাপক ড. এম জুনায়েদ সিদ্দিকী, ড. শেখ আবদুল মান্নান, ড. মাহমুদা বেগম, সন্তোষ মজুমদার, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, শৈবাল দাশ সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ