Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চরফ্যাশনে মুক্তিযোদ্ধা পরিবারের ঘর উত্তোলনে বাধা দেয়ার অভিযোগ

চরফ্যাসন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম


চরফ্যাসন উপজেলার চরতোজ্জাল মৌজায় দুলারহাট এক মুক্তিযোদ্ধা পরিবারের ঘর উত্তোলনে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে মুক্তিযোদ্ধা আ. মালেক মাস্টার গত ২ অক্টোবর নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে মামলা করেছেন।
মামলা ও অভিযোগ সূত্রে জানা যায়, দুলারহাট থানার নবগঠিত আহম্মদপুর ইউনিয়নের বাসিন্দা মুক্তিযোদ্ধা আ. মালেক মাস্টার তার সন্তান রাশেদুল হাছানের নামে ১৯৯৫ সালের ২১ জানুয়ারি ৫৪৩ নম্বর দলিলমূলে চরতোফাজ্জল মৌজায় ১৪ শতক জমি ক্রয় করা হয়। ২০১৪ সাল থেকে ওই জমিতে ইমারতের কাজ শুরু করে তা বর্তমানে চলমান রয়েছে। সাবেক নুরাবাদ ইউপির চেয়ারম্যান মরহুম আবদুল আলী মাস্টারের ছেলে রুহুল আমীন চাঁদাদাবি করে কাজ বন্ধ করে দেয়া হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সিন্ধান্ত মোতাবেক গত ২০ সেপ্টেম্বর পুন:রায় কাজ আরম্ভ করলে রুহুল আমীন গংরা বাধা দেয়। দুলারহাট থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানকে অবহিত করা হলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠালেও কোনো লাভ হয়নি অভিযোগে উল্লেখ করেন। মুক্তিযোদ্ধা আ. মালেক মাস্টার বলেন, তার স্ত্রী ও রাজমেস্ত্রীকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে মামলা দিয়ে হয়রানি করবে বলে জানিয়ে দেয়। ছেলে রাশেদুর হাছান র‌্যাব-৬-এ চাকরি করেন, তাকেও হুমকি দেয়া হয়। প্রতিপক্ষ রুহুল আমীন গংরা জারপূর্বক জমি থেকে গাছ কর্তন ও পুকুরে মাছ ধরে নেয়ার ফলে চরফ্যাসন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর ১২৪/১৮ মামলা দায়ের করা হয়। বিষয়টি আ. মালেক মাস্টার উপমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করলে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি দুলারহাট থানার ওসিকে বিষয়টি ফয়সালার জন্য দায়িত্ব দেন।
বিভিন্ন হুমকি-ধামকির পরিপ্রেক্ষিতে ২ অক্টোবর চরফ্যাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট কোর্টে সাত ধারায় মামলা করা হয়। দুলারহাট থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটওয়ারী বলেন, রুহুল আমীন মোসলেম গংদের পক্ষে অবস্থান নিয়েছে। তাদের ১৯৫৯-৬০ সালে বন্দোবস্তের কাগজ রয়েছে। মালেক মাস্টারের পক্ষে ডিয়ারা খতিয়ান রয়েছে। মূলত মালেক মাস্টারের যে জমিতে তিনি ঘর উত্তোলন করলে সামনের খাস জমিও মালেক মাস্টারের দখলে চলে যায় এই জন্য বিরোধ রয়েছে। ফয়সালার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ