Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেরি পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নাব্য সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে । অপরদিকে নাব্য সঙ্কটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে ফেরি চলতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। ফলে এরুটে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়ে ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে । উভয় ঘাটের টার্মিনাল উপচিয়ে মহাসড়কে যানবাহনের সারি ৩-৪ কিলোমিটার বৃদ্ধি পাচ্ছে। উভয়ঘাটে গতকাল বৃহস্পতিবার বিকালে ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল ।

বিআইডবিøউটিসির ম্যানেজার শফিকুল ইসলাম জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বড় আকারের ৮ টি রো-রো, ৮ টি ইউটিলিটি, ২ টি কে-টাইপ ফেরিসহ মোট ১৮ টি ফেরি দিয়ে যানবাহন পারাপারে মারাত্মকভাবে হিমশিম খেতে হচ্ছে। গতকাল বিকেলে পাটুরিয়া প্রান্তে ৩ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। দৌলতদিয়া প্রান্তেও ৩ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।

এদিকে, দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটের সম্মুখে নাব্য সঙ্কট দূরিকরণে উভয় প্রান্তে ৩ টি করে মোট ৬ টি ড্রেজার দিয়ে পলি অপসারণ করা হচ্ছে বলে বিআইডব্লিটিএ’র আরিচা অফিস সূত্রে জানা গেছে । সূত্র আরো জানায় , গত বুধবার পাটরিয়া থেকে ছেড়ে যাওয়া রো-রো ফেরি এনায়েতপুরী লোড অবস্থায় ঘাটের অদূরে পদামরি ডুবোচরে আটকে যায়। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর ফেরিটি উদ্ধার হয় । দৌলতদিয়ার ২ নং ঘাটের সামনে ড্রেজিং চলায় ঘাটে ফেরি লোড-আনলোডে জট সৃষ্টি হয়ে বেশি সময় লাগছে । এ কারণে এ রুটের ফেরি চলাচল অনেকটা ব্যাহত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ