Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেস্টে ফেরার স্বপ্ন যুবরাজের

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচে গোঁড়ালির চোটে পড়ে ছিটকে গিয়েছিলেন যুবরাজ সিং। সেই চোট ভোগাচ্ছে এখনও। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলও শুরু করতে পারেননি ভারতীয় এই অলরাউন্ডার। সবকিছু ঠিক থাকলে আগামী মে মাসের ৬ তারিখ গুজরাট লায়ন্সের বিপক্ষে ফিরবেন তিনি।
একসময় ভারতীয় ওয়ানডে দলের অপরিহার্য যুবরাজকে এখন নিজের জায়গা নিয়েই লড়তে হচ্ছে। ভারতের টি-২০ দলে সুযোগ পেলেও যুবরাজ নিজেই মানছেন তার জন্য ওয়ানডে দলে জায়গা পাওয়া সহজ হবে না যতটা হবে টেস্টে। ভারতকে ২০০৭ টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতাতে বড় অবদান রাখেন যুবরাজ। তিনি যে ভারতের ওয়ানডে দলে নিজের সুযোগ খুব একটা দেখছেন না এর কারণ আজিঙ্কা রাহানে এবং মণিশ পান্ডে। এই দুজনই খেলছেন মিডল অর্ডারে। তারা ফর্মেও রয়েছেন। তবে সাদা পোষাকের ক্রিকেটে এখনো তার দেওয়ার অনেক কিছু রয়েছে বলেই মনে করেন যুবি, ‘এটা ঠিক যে ভারতের ওয়ানডে দলে জায়গা পাওয়া কঠিন। কারণ সত্যিকার অর্থে মিডল অর্ডারে আজিঙ্কা রাহানে এবং মণিশ পান্ডে দারুণ খেলছে।’এরপর যোগ করেন, ‘সাদা পোষাকের ক্রিকেটে সুযোগটা রয়েছে। এই বছর ভারত ১৩-১৫টি টেস্ট ম্যাচ খেলবে। আমি রঞ্জি ট্রফিতে গত কয়েক মৌসুমে ছয়-সাতশ রান করেছি। স্পিনিং ট্রাকে খেলার সুযোগ পেলে ভালো করবো। আমি স্পিনের বিপক্ষে ভালো খেলি। টেস্টের প্রতি ভালোবাসা আমার আগের মতোই আছে। দেখুন, নির্বাচন করার বিষয়টি আমার হাতে নেই। আমি শুধু আমার সেরাটা দেওয়ার চেষ্টা করতে পারি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্টে ফেরার স্বপ্ন যুবরাজের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ