Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার গ্যানম্যান নিয়ে মাঠে মুনীর!

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রচÐ রোদে প্রাণ ওষ্ঠাগত। নীল টার্ফে ক্লাব কাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামবেন জিমিরা। ক্লাবের হকি কমিটির চেয়ারম্যান হিসেবে দলকে ভরসা দিতে আসেন ফেডারেশনের সহ-সভাপতি পদে সদ্য কো-অপ্টে আসা শফিউল্লাহ আল মুনীর। জিমিরা মাঠে নামার ঠিক আগেই দু’জন গানম্যানসহ ছাতা হাতে ডাগআউটে যান। মুনীরের সঙ্গে গানম্যানদের দেখে হতবাক মিডিয়া কর্মীরা। পরে সাংবাদিকদের প্রশ্নের মুখে গানম্যানদের মাঠের বাইরে বের করে দেন মুনীর। এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, ‘মাঠের ভেতরে গানম্যান নিয়ে প্রবেশ করা ফেডারেশনের দায়িত্বশীল কোনো কর্মকর্তার উচিত নয়। মুনীরের এহেন কার্যকলাপ দৃষ্টিকটু ঠেকেছে। আমরা সতর্ক করার পর গানম্যানদের তিনি মাঠ থেকে বের করে দেন। ভবিষ্যতে যাতে এধরনের ঘটনা না ঘটে, সে ব্যাপারে আমাদের সজাগ দৃষ্টি থাকবে।’
২০১২ সালের ১৬ অক্টোবর গ্রামীণফোন ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টে মোহামেডানের বিপক্ষে ম্যাচে মাঠে আগ্নেয়াস্ত্র নিয়ে মাঠে প্রবেশ করেছিলেন বিজেএমসির তৎকালীন পরিচালক আরিফ খান জয়। এ নিয়ে নানা সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। শেষে জয়কে শোকজ নোটিশ দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। একই বছরে মোহামেডানের হকি কমিটিতে আসেন শফিউল্লাহ মুনীর। পরে নির্বাচনকে কেন্দ্র করে হকিতে যে জটিলতার সৃষ্টি হয়, তার নেপথ্য নায়ক হিসেবেও অভিহিত করা হয় তাকে। মোহামেডানের নেতৃত্বে চারটি ক্লাব বিভিন্ন সময়ে হকির কার্যক্রমকে ব্যাহত করেছে। এই জটিলতার কারণেই দীর্ঘ সাড়ে তিন বছর পর হকির টার্ফে ফিরলো মোহামেডান। ফেরাটাও হলো জয় দিয়ে।
মার্সেল ক্লাব কাপ হকির শুরুর দিনে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে ৪-২ গোলে হারায় মোহামেডান। গতকাল প্রথম দিন রুবেল হোসেন দু’টি এবং মুস্তাফিজুর রহমান লালন ও রাসেল মাহমুদ জিমি একটি করে গোলে করেন। বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের হয়ে ইকবাল নাদির প্রিন্স ও বেলাল হোসেন দু’টি গোর শোধ দেন। প্রথম ম্যাচে মোহামেডান অনায়াসে জয় পেলেও দিনের অন্য ম্যাচে পয়েন্ট খুঁইয়েছে আবাহনী লিমিটেড। প্রথমে দু’গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত সোনালী ব্যাংকের সঙ্গে ২-২ গোলে ড্র করে তারা। সোনালী ব্যাংকের হয়ে তাহের আলী ও বেলাল গোল করে দলকে এগিয়ে দেন। আবাহনীর খোরশেদুর রহমান ও মাকসুদ আলম হাবুল দু’গোল শোধ দিয়ে ম্যাচ ড্র করে মান বাঁচান। এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, সাধারণ সম্পাদক আবদুস সাদেক ও লীগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান পিলা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার গ্যানম্যান নিয়ে মাঠে মুনীর!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ