Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্র্যাচুয়িটির অর্থ পাচ্ছে না হলি ফ্যামিলির অবসরপ্রাপ্তরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

দীর্ঘদিন ধরে গ্র্যাচুয়িটির অর্থ দাবি করেও তা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মচারীরা।

গতকাল বুধবার রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে হলি ফ্যামেলি রেড ক্রিসেন্ট হাসপাতালের গ্র্যাচুয়িটি বঞ্চিতদের সংগ্রাম কমিটি’র ব্যানারে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রায় ২৩৫ জন চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মচারী অবসর গ্রহণ করেছেন। এ হিসেবে কর্তৃপক্ষের কাছ থেকে পাওনার পরিমাণ গ্র্যাচুয়িটি বাবদ প্রায় ৩১ কোটি ৩৫ হাজার টাকা। যৌবন দীপ্ত দিনগুলোতে যারা পরিশ্রম ও মানবসেবা করেছেন তারাই এখন জীবনের শেষ সময়গুলো পার করছেন মানবেতরভাবে। বক্তারা জানান, অবসরপ্রাপ্তদের অনেকেরই কমপক্ষে ৭ লাখ টাকা হতে ৪৫ লাখ টাকা পর্যন্ত হাসপাতালের কাছে বকেয়া রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ ৪ থেকে ৫ মাস পর শূণ্য দশমিক ৩ শতাংশ হারে সর্বোচ্চ ১০ হাজার টাকা পরিশোধ করছেন। বিভিন্ন সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহম্মদ মজুমদারের কাছে অভিযোগ জানানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা নেওয়া হয়নি। অতি দ্রæত এই গ্র্যাচুয়েটির অর্থ প্রদান না করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তারা। সংবাদ সম্মেলনে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বিষয়টি সমাধানের অনুরোধও জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগ্রাম কমিটির সভাপতি ডা. শামসুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অঞ্জলী গোমেজ, ফজলুর রহমান, আফজাল খান, নির্মল রোজারিও প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ