Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট নেত্রকোনায় যাচ্ছেন আজ

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ নেত্রকোনায় যাচ্ছেন আজ। আগমন উপলক্ষ্যে রাস্তাঘাট সংস্কার, ড্রেন, ময়লা আবর্জনা পরিস্কারসহ বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন তোরণ সড়িয়ে জেলা শহরকে ঝকঝকে করে তোলার পাশাপাশি বর্ণিল সাজে সজ্জ্বিতকরণ করা হয়েছে। সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ। প্রেসিডেন্ট নেত্রকোনায় সফর কালে প্রধান অতিথি হিসেবে শেখ কামাল আইটি পার্ক ও আন্তর্জাতিক লোক সংস্কৃতি উৎসবের উদ্বোধন করবেন।
নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, আজ দুপুর ১টার দিকে প্রেসিডেন্ট বঙ্গভবন থেকে রওনা দিয়ে সোয়া ১টার দিকে তেজগাঁও বিমানবন্দরে যাবেন।সেখান থেকে রওনা দিয়ে দুপুরে নেত্রকোনার সাকুয়া এলাকায় বিজিবির মাঠে পৌঁছানোর কথা রয়েছে। দুপুর ২টা ২০ মিনিটে শহরের মোক্তারপাড়া এলাকার পুরাতন কারাগারের স্থানে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউভিশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিকেল আড়াইটায় শহরের মোক্তারপাড়া মাঠে লোকসংস্কৃতি উসৎবের উদ্বোধন করবেন প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ।
নেত্রকোনা জেলা প্রশাসনের সহযোগিতায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করবেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশিষ্ট লোকগবেষক ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার।
উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এসডিজি’র মুখ্য সমন্বয়ক মাঃ আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মতিয়র রহমান খান, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী, দীনেশ চন্দ্র সেনের প্রপৌত্রী দেবকনা সেন, ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সবুজ কলি সেন, প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন দেশের লোকসংস্কৃতি গবেষক ও শিল্পীবৃন্দ। দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে চারটার দিকে প্রেসিডেন্ট বঙ্গভবনের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে।
নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, প্রেসিডেন্ট হওয়ার পর নেত্রকোনাতে এটিই হবে তার প্রথম সফর। প্রেসিডেন্ট আসবেন এ খবরে জেলাবাসী আনন্দিত। ইতোমধ্যে তার আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন, প্রেসিডেন্টের আগমন উপলক্ষে নিরাপত্তার জন্য ১ হাজার ৫৭৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন নিরাপত্তা সংস্থার বিপুল সদস্য মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ