Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানের জালে বাংলাদেশের ১৭ গোল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:৩১ এএম

ক’দিন আগেই ঢাকায় হওয়া সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের প্রাক বাছাইয়ের ৪ ম্যাচে প্রতিপক্ষের জালে ২৭ গোল দিয়েছিলো বাংলাদেশের কিশোরীরা। এই সুখস্মৃতি নিয়ে ভুটানে উড়ে যাওয়া অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ দলের সঙ্গী সেই দলটির প্রায় ১০জন সদস্য। সেই ধারায় বজায় রাখতে পাকিস্তানকে বড় ব্যবধানে হারানোর লক্ষ্য নিয়েই নেমেছিল বাংলাদেশ। সিরাত জাহান স্বপ্না, মার্জিয়ার হ্যাটট্রিকে বিশাল জয়ে সে লক্ষ্য পূরণ করেছে মেয়েরা।

গতকাল থিম্পুর চাংমিলিথাং স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে ১৭-০ গোলে জিতেছে গোলাম রব্বানী ছোটনের দল। স্বপ্না ৭টি, মার্জিয়া ৪টি, শিউলি আজিম ২টি গোল করেন। বাকি চার গোলদাতা আঁখি খাতুন, মিশরাত জাহান, তহুরা খাতুন ও কৃষ্ণা রানী।

ম্যাচের সপ্তম মিনিট থেকে শুরু, গোল বন্যার শেষ হয় শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে। প্রথমার্ধে ৮ গোলের পর দ্বিতীয়ার্ধে ৯ গোল দেয় বয়সভিত্তিক দলটি। কিছুদিন আগে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার পথে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। বয়সভিত্তিক পর্যায়ে বড় জয়ের ধারাবাহিকতায় থাকল দল। দাপুটে এই জয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। আগামী মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ