Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুরো টাকা নিয়েই হজযাত্রী নিবন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সরকার ঘোষিত সর্বনিন্ম হজ প্যাকেজের (২০১৯) পুরো টাকা জমা নিয়েই হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। হজ ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গতকাল শনিবার হাবের ইসির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় হাব ওমরাহ স্ট্যান্ডিং কমিটির সুপারিশে চলতি বছর ওমরাহ যাত্রীদের মোফার ফি সর্বনিন্ম ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়। নয়া পল্টনস্থ হাব কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হাবের সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবের মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, ইসির অন্যতম সদস্য এডভোকেট ড. আব্দুল্লাহ আল-নাসের, বীর মুক্তিযোদ্ধ মোঃ তাজুল ইসলাম, রুহুল আমিন মিন্টু, মাওলানা ফজলুর রহমান,এস এম ইব্রাহিম, মাওলানা ইয়াকুব শরাফতী, এম এন এইচ খাদেম দুলাল, খাজা মঈন উদ্দিন আহমেদ জালালাবাদী, শাহ আলম, ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ, মোঃ নাজিম উদ্দিন ও রফিকুল ইসলাম বিক্রমপুরী।
সভায় নেতৃবৃন্দ হজযাত্রী পরিবহনে বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের স্বেচ্ছাচারিতার তীব্র নিন্ধা জানিয়ে বলেন, জাতীয় হজ নীতি তোয়াক্কা না করে উল্লেখিত দুইটি এয়ারলাইন্স ৫০/৬০ দিনের প্যাকেজে হজ টিকিট বিক্রি করে হাজীদের অসহনীয় কষ্ট দিচ্ছে। নেতৃবৃন্দ আগামী হজ মৌসুমের আগেই সুষ্ঠুভাবে হজযাত্রী পরিবহনের লক্ষ্যে থার্ড ক্যারিয়ার চালু এবং হজযাত্রীদের বিমান ভাড়া সহনীয় পর্যায়ে কমিয়ে আনার জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ