Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে পোড়া মবিল তৈরির কারখানায় আগুন : দগ্ধ ৪

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকার সাভারে একটি অবৈধ মবিল তৈরির কারখানায় আগুনে চারজন দগ্ধসহ আহত হয়েছে অন্তত ১০ জন। আশঙ্কাজনক অবস্থায় আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় নাছরিন অটোমোবাইল কারখানায় এ ঘটনা ঘটে।

দগ্ধ শ্রমিকরা হলেন- আলী আহমদ (২০), আতাউল মিয়া (২৫), আতোয়ার মিয়া (২৮) ও আমিনুল ইসলাম (২৮)। শ্রমিকরা জানায়, যাদুরচর এলাকার ওই অবৈধ পোড়া মবিল রিপায়ারিং কারখানায় ঝুঁকিপূর্ণভাবে কাজ করে আসছিল প্রায় ২০ জন শ্রমিক। রাতে কাজ করার সময় কারখানার পাশে রান্নাঘর থেকে আগুন লাগে কারখানার একটি মেশিনে। এ সময় চার জন শ্রমিক দগ্ধসহ আহত হয় অন্তত ১০ জন। পরে কারখানা কতৃপক্ষ আহত শ্রমিকদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন। পরে শুক্রবার সকালে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ দিকে এ ঘটনার পর থেকে কারখানার মালিক সিরাজ বলেন, প্রশাসনকে ম্যানেজ করেই তিনি অবৈধ কারখানাটি গড়ে তুলেছেন। এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ ওসি আবদুল আউয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কারখানাটি অবৈধ এমন কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারখানা

২৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ