Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার মহিষ নিলামে তুললেন পাক প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৩৭ পিএম

পাকিস্তানে সরকারি বাসভবন চত্বরে এবার নিলামে আটটি মহিষ বিক্রি করলেন প্রধানমন্ত্রী ইমরান খান। ২০১৪-তে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আমলে ওই মহিষগুলি কিনেছিল তৎকালীন সরকার। সেই মহিষগুলিরই নিলাম করার ব্যবস্থা করেছিলেন ইমরানের সরকার।
দেশের অর্থনীতির শক্তিশালী করতে চাইছেন ইমরান খান। তার জন্য সরকারি খরচে কাটছাঁট এবং যত বেশি সম্ভব রাজস্ব আদায়ের মতো পদক্ষেপও গ্রহণ করছেন পাক প্রধানমন্ত্রী।
নওয়াজ শরিফের ‘সাধের’ মহিষ বিক্রির কথা শুনে তার অনেক অনুসারী এসেছিলেন নেতার মহিষ কিনতে। তেমনই এক অনুসারী মালিক তায়িব। তাকে দেখা গেল এক কালো চকচকে মহিষ কিনে হাসতে হাসতে বেরোচ্ছেন। শত হোক, তাঁদের নেতার ‘সাধের’ মহিষ যে কিনেছেন!
এর জন্য তিন লাখ টাকা খরচ করতে হয়েছে তাকে।
তায়িব এএফপি-কে বলেন, “বাজারদরের তিনগুণ বেশি দামে মহিষটি কিনেছি। কারণ এর সঙ্গে নওয়াজ শরিফের স্মৃতি জড়িয়ে আছে!”
সরকারি সূত্র জানায়, ওই মহিষগুলি বিক্রি করে পাওয়া গেছে প্রায় ২৩ লাখ টাকা। সরকারি কর্মকর্তা জাভেদ ইকবাল নিলাম প্রসঙ্গে বলেন, “এ ভাবে নিলামে সাড়া পড়বে আশা করা যায়নি। যথেষ্ট ভাল নিলাম হয়েছে।”
দেশকে আমূল বদলে দেবেন। উন্নয়নে জোর দেবেন। অর্থনীতিকে আরও মজবুত করবেন। এ রকম বেশ কিছু প্রতিশ্রুতি দিয়ে পাকিস্তানে গত জুলাইয়ে ক্ষমতায় এসেছেন ইমরান খান। শুধু মহিষ নিলামই নয়, এর আগে প্রধানমন্ত্রীর বাড়িতে থাকা বেশি কয়েকটি বিলাসবহুল গাড়িও নিলামে বিক্রি, সরকারি বাসববন থেকে পার্লামেন্টে যাওয়ার খরচ, এমনকি মন্ত্রীদের বৈঠকে খাবারেও লাগাম দিয়েছেন তিনি। সূত্রঃ এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ