Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার বাধ্য হবে সংলাপে বসতে

আলোচনা সভায় মওদুদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী ১ অক্টোবর থেকে আন্দোলনের কর্মসূচি দেয়া শুরু হবে। এই আন্দোলনের জন্য আপনারা তৈরী হয়ে যান। তিনি বলেন, জনগণের যে ঐক্য তৈরী হয়েছে তাতে সরকার আমাদের সাথে সংলাপে বসতে বাধ্য হবে। অন্যতায় জনতার ঐক্যের মাধ্যমে সরকারের পতন হবে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও দলের নেতা মরহুম আ স ম হান্নান শাহ-এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল নয়াপল্টন ভাষানী ভবনে মহিলা দলের আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে একটি জাতীয় ঐক্য সৃষ্টি করে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানোর কথা বলে গেছেন। আমরা একটা জাতীয় ঐক্য করেছি। ইনশাআল্লাহ এই ঐক্যের মাধ্যমে জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করব।
তিনি বলেন, এই সরকার বাধ্য হবে আমাদের সঙ্গে সংলাপে বসতে। কারণ সংলাপ ছাড়া কোন নির্বাচন নাই। সরকার যদি মনে করে ৫ই জানুয়ারির মতো আরেকটা নির্বাচন করে ক্ষমতায় আসবে তাহলে আমি বলব তারা দিবাস্বপ্ন দেখছেন। বাংলাদেশে এটা আর কখনোই সম্ভব হবে না। খালেদা জিয়াকে মুক্ত করে জাতীয় ঐক্যের মাধ্যমে আগামী নির্বাচনে ইনশাআল্লাহ আমরা অংশগ্রহণ করব।
মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আন্দোলন সফল করলেই নির্বাচন হবে। ইনশাআল্লাহ আগামী ১ অক্টোবর থেকে আমাদের কর্মসূচি দেয়া শুরু হবে। সেই আন্দোলনে আমাদের মা বোনদেরকে আগে দেখতে চাই।
খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, আজ পর্যন্ত মেডিকেল বোর্ডের রিপোর্ট আমাদের দেয়া হয়নি। আদালতকে একথা বার বার বলা হয়েছে। কিন্তু এখনো তা দেয়া হয়নি। তবে এটুকু আমরা জানি চিকিৎসকরা খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির কথা বলেছে। তাই যদি হয় তাহলে ইউনাইটেড বা অ্যাপোলো হাসপাতালে দিলে সমস্যা কোথায়। কিন্তু সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে চরম প্রতিহিংসার রাজনীতি করছে। তার বাম পা অবশ হয়ে গেছে, বাম হাত নাড়াতে পারেন না। চোখেও সমস্যা। তারপরও সরকার খালেদা জিয়ার সুচিকিৎসা দিচ্ছে না। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ