Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যা চাঁদাবাজীর মামলায় জড়িয়ে হয়রানীর প্রতিবাদে পূর্বধলায় এলাকাবাসীর মানববন্ধন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:১৭ পিএম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ঘায়েল করতে মিথ্যা চাঁদাবাজীর মামলায় জড়িয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের দয়াল বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন হোগলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা কছিম উদ্দিন, মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, হোগলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাক্তার বাবুল হোসেন, ইউপি মেম্বার মাসুদ রানা, ইউপি মেম্বার মারফত আলী, সাবেক মেম্বার আব্দুল আজিজ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দয়াল বাজারে ৯ শতাংশ জমি ক্রয়-বিক্রয় নিয়ে লড়খরির চর গ্রামের আওয়ামীলীগ কর্মী আজিজুল হকের সাথে একই এলাকার জামাতে ইসলামীর কর্মী গিয়াস উদ্দিন বিরোধ দেখা দেয়। বিষয়টি চরম আকার ধারণ করলে এ নিয়ে গত ২৮ জুলাই সাবেক ইউপি চেয়ারম্যান হায়দার খানসহ এলাকার মুক্তিযোদ্ধা ও গন্যমান্য ব্যাক্তিবর্গকে নিয়ে দয়াল বাজারে গ্রাম্য সালিশ দরবার হয়। দরবারের মাতব্বরগন উভয় পক্ষের জমির দলিলপত্র দেখে আজিজুল ইসলামের দলিল সঠিক বলে রায় দেন। দরবারে গিয়াস উদ্দিনের ভাই এখলাছ উদ্দিন জমিটা তাদের খুবই প্রয়োজন তারা বর্তমান বাজার মূল্যে পূনরায় জমিটা ক্রয় করতে চান। তাদের আবেদনের প্রেক্ষিতে দরবারের মাতব্বরগন একটি বোর্ড গঠনের মাধ্যমে জমির মূল্য ৮ লক্ষ টাকা নির্ধারণ করেন। এখলাছ উদ্দিন সেই রায় মেনে নিয়ে ১০ হাজার টাকা বায়না করে এক মাসের মধ্যে সমুদয় অর্থ পরিশোধ করবে বলে সময় নেন। একমাস পর টাকা পরিশোধ না করেই একটি কুচক্রী মহলের প্ররোচনায় গিয়াস উদ্দিন বাদী হয়ে আজিজুল হকসহ অন্যান্য লোকজনের বিরুদ্ধে চাঁদাবাজী, দোকান ভাংচুর ও লুটপাটের অভিযোগ এনে মিথ্যা মামলা দায়ের করে ভূয়া সংবাদ প্রকাশের মাধ্যমে নানাভাবে হয়রানী করে আসছেন।
মানববন্ধনে বক্তারা মিথ্যা মামলা দায়ের এবং ভূয়া সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক বিষয়টির শান্তিপূর্ণ সমাধানের জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

 



 

Show all comments
  • nurul alam ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৩৩ পিএম says : 0
    শুধু পূর্বধলায় নয় সারা দেশেই চলছে এরুপ কিংবা আরো ভয়াবহ নির্যাতন । এসব হতে উত্তরণের জন্য মানব বন্ধনে কোন কাজ হবেনা । দরকার দানব বন্ধনের । কারণ, দানবের কাছে মানবের কোন দাম নেই । দানবের জন্য দানবই দরকার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ