Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাভরিঙ্কার হোঁচট, শেষ আটে ফদেরারের বাধা বার্ডিচ

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে পড়েছেন সাবেক চ্যাম্পিয়ন স্তানিসøাস ভাভরিঙ্কা। পুরুষ এককের অন্য ম্যাচে সহজেই সরাসরি সেটে জিতে কোয়ার্টার-ফাইনালে উঠেছেন দ্বিতীয় বাছাই অ্যান্ডি মারে। শেষ আট নিশ্চিত করেছেন নিশ্চিত করেছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ এবং সুইস তারকা রজার ফেদেরারও।
মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় গতকাল চতুর্থ রাউন্ডে কানাডার মিলোস রায়োনিচের বিপক্ষে প্রথম দুই সেট হেরে গেলেও পরের দুই সেট জিতে ঘুরে দাঁড়ান সুইজারল্যান্ডের ভাভরিঙ্কা। কিন্তু শেষ রক্ষা হয়নি, শেষ পর্যন্ত ৬-৪, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৩ গেমে হেরে যান ২০১৪ সালের চ্যাম্পিয়ন। ব্রিটিশ তারকা মারের জিততে অবশ্য মোটেই বেগ পেতে হয়নি; ৬-৪, ৬-৪, ৭-৬ গেমে হারান অস্ট্রেলিয়ার বের্নার্ড টমিককে। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে দুটি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী মারে খেলবেন স্পেনের ডেভিড ফেরারের বিপক্ষে। যুক্তরাষ্ট্রের জন ইসনারকে হারিয়ে শেষ আটে ওঠেন অষ্টম বাছাই ফেরার।
আগের রাতে মেলবোর্ন পার্কে বিশ্বসেরা এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ প্রতিদ্ব›িদ্বতা করেন ফ্রান্সের গিলেস সিমনকে। চার ঘণ্টা ৩২ মিনিট লড়াই করে একশটি এরর শেষে ৬-৩, (১-৭) ৭-৬, ৬-৪, ৬-৩ গেমে জেতেন সার্বিয়ান জোকাভিচ। তবে একতরফা খেলেই জয় নিশ্চিত করেছেন সুইস তারকা ফেদেরার। বেলজিয়ান ডেভিড গফিনকে ৬-২, ৬-১, ৬-৪ সরাসরি সেটে হারিয়েছেন ১৭ বারের গ্র্যান্ড সø্যাম জয়ী। কোয়ার্টার ফাইনালে জকোভিচ প্রতিদ্ব›িদ্বতা করবেন র‌্যাঙ্কিংয়ের সাত নম্বরে থাকা জাপানিজ কেই নিশিকোরির। আর ফেদেরার মোকাবিলা করবেন র‌্যাঙ্কিংয়ের ছয় নম্বরে থাকা চেক তারকা থমাস বার্ডিচের।
এদিকে, মেয়েদের এককের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন আঞ্জেলিক কেরবার ও ভিক্তোরিয়া আজারেঙ্কা। সপ্তম বাছাই জার্মানির কেরবার ৬-৪, ৬-০ গেমে হারান স্বদেশি আনিকা বেককে। আর সাবেক এক নম্বর তারকা বেলারুশের আজারেঙ্কা ৬-২, ৬-৪ গেমে হারান চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ত্রাইকোভাকে।
সভেতলানা কুজনেতসোভা ও রবার্টা ভিঞ্চি জুটিকে ৬-১, ৬-৩ গেমের সরাসরি সেটে হারিয়ে ডাবলসের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি। তবে পুরুষদের ডাবলসে রোপান্না-ফ্লোরিন মার্জিয়া তৃতীয় রাউন্ডে ছিটকে গেলেন ট্রিট হুই-ম্যাক্স মির্নির কাছে ৪-৬, ৩-৬ হেরে। আর মিক্সড ডাবলসে লিয়েন্ডার পেজ-মার্টিনা হিঙ্গিস জিতছেন ৬-৩, ৭-৫। রোহন বোপান্না-ইয়ুং জান চ্যানও ৭-৫, ৬-১ জিতে দ্বিতীয় রাউন্ডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাভরিঙ্কার হোঁচট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ