Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতকে বন্দর ব্যবহারের অনুমতি ‘হুমকিতে বাংলাদেশের সার্বভৌমত্ব’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব জলাঞ্জলি দিয়ে ভারতকে চট্টগ্রাম-মংলা বন্দর ব্যবহারের অনুমতি চুক্তিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, সরকার ভারতকে বাংলাদেশের বিভিন্ন জোন ব্যবহারের সুযোগ করে দিয়ে দেশকে হুমকির মুখে ফেলে দিয়েছে। বাংলাদেশের সাথে সৃষ্ট কোন সমস্যারই সমাধান করছে না ভারত। ভারত শুধু নিচ্ছেই, বাংলাদেশকে কিছুই দিচ্ছে না। এভাবে ভারতকে একের পর এক বিভিন্ন জোন ব্যবহার করার অনুমতি দিয়ে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠিলে দিয়েছে বর্তমান সরকার। ভারতের সাথে কোন চুক্তি দেশবাসী মানবে না।
গতকাল মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব মাও. আব্দুল কাদের ও মুহা. আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, শায়খুল হাদীস মকবুল হোসাইন, আলহাজ¦ হারুন অর রশিদ, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দর

২৪ নভেম্বর, ২০২২
১৪ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ