Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক সুবর্ণা নদী, ছাত্রী মুক্তি খাতুন হত্যার বিচার দাবিতে মানববন্ধন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩৩ পিএম

অবশেষে পাবনার নারী সংগঠনের বোধোদয় হয়েছে। তারা সাংবাদিক সুবর্ণা নদীসহ সাম্প্রতিক সময়ে পাবনা জেলাসহ দেশব্যাপী নারী নির্যাতন, যৌন হয়রানি, ধর্ষণ, অগ্নিদগ্ধ, এসিডদগ্ধ, খুনসহ বিভিন্ন নির্যাতনের প্রতিবাদে ২৪ সেপ্টেম্বর ২০১৮ সোমবার সকাল ১১টায় মানববন্ধন সমাবেশ করেছেন।। বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার উদ্যোগে, আন্দোলন উপ-পরিষদ ও যৌন হয়রানী নির্মূলকরন নেটওয়ার্কের আয়োজনে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ রোডে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।
মানববন্ধন কর্মসূচী চলাকালে নারী নেত্রীরা পাবনা সাঁথিয়া উপজেলার মুক্তি খাতুনকে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা, সাংবাদিক সুবর্ণা নদীকে কুপিয়ে হত্যা, সুজানগরের স্কুল ছাত্রীসহ গৃহবধূকে জোর পূর্বক গণধর্ষণসহ দেশব্যাপী বিভিন্ন নির্যাতনের ঘটনায় অপরাধীদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সাথে বাল্যবিবাহ, যৌতুক ও যৌন হয়রানীসহ নারীর প্রতি সহিংসতা রোধে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান। এই কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার, সাধারণ সম্পাদক, এ্যাড. কামরুন নাহার জলি, যৌন হয়রানী নির্মূলকরন নেটওয়ার্কের, সদস্য ও ব্র্যাক জেলা প্রতিনিধি, মো: আলমাছুর রহমান, বাঁচতে চাই সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক, আব্দুর রব মন্টু, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি, কামাল আহমেদ সিদ্দিকি, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, হাছিনা আক্তার রোজি, শহীদ আহম্মেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলেনা খাতুন ও ছাত্রী মোছা: আন্না খাতুন প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ