Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন প্রেসিডেন্ট

বাসস | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪১ এএম

বেশকিছু অনুষ্ঠানে যোগ দিতে আগামী সোমবার ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ৫ দিনের সফরে তাঁর নিজ জেলা কিশোরগঞ্জ যাচ্ছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ । প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘প্রেসিডেন্ট ৫ দিনের সফরে সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন। তিনি বেশকিছু জনসভায় বক্তৃতা করবেন এবং অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে মতবিনিময় সভায় যোগ দেবেন।’

গত ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর এটি হবে কিশোরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে তাঁর গ্রামের বাড়িতে দ্বিতীয় সফর। প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি সোমবার বেলা ১২টায় কিশোরগঞ্জের উদ্দেশে ঢাকা ত্যাগের কথা রয়েছে।

সোমবার প্রেসিডেন্ট হামিদ বেলা তিনটার দিকে অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে এক জনসভায় যোগ দেবেন। পরে তিনি প্রেসিডেন্ট আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যম ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা করবেন।
প্রেস সচিব বলেন, মঙ্গলবার সকাল ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম-নওগাঁ ও অষ্টগ্রাম-কাস্তুল-বাঁশতলা সড়কের উন্নয়ন কাজের অগ্রগতি প্রত্যক্ষ করবেন।

তিনি অষ্টগ্রামে প্রেসিডেন্ট আবদুল হামিদ সরকারি কলেজ প্রাঙ্গণে অপর এক জনসভায়ও বক্তৃতা করবেন। পরে তিনি সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে বৈঠক করবেন।

সফরসূচি অনুযায়ী বুধবার সকাল ১১টায় রাষ্ট্রপতি ইটনা উপজেলার ইটনা-জিলা রোড প্রত্যক্ষ করবেন। সফরের তৃতীয় দিনে রাষ্ট্রপতির মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ মাঠে এক জনসভায় বক্তৃতা করার কথা রয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় তাঁর মিঠামইন উপজেলায় বেশ কয়েকটি উন্নয়ন কাজ পরিদর্শন করবেন। বিকেলে তিনি হাজী তৈয়ব উদ্দিন স্কুলের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন। রাতে প্রেসিডেন্ট নিজ বাড়িতে অবস্থান করবেন।

শুক্রবার রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে অবস্থিত তাঁর পৈতৃক বাড়ি সংলগ্ন মসজিদে জুমার নামাজ আদায় করবেন। জুমার নামাজ শেষে প্রেসিডেন্ট মসজিদ সংলগ্ন তাঁর পিতা মো. তৈয়বউদ্দিন ও মা তমিজা খাতুনের কবর জেয়ারত করবেন।
শুক্রবার বিকেলে রাষ্ট্রপতির ঢাকা ফেরার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ