Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় বিভিন্ন স্থানে নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় ৯ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে নোয়াখালী, চট্টগ্রামের মীরসরাই ও কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন করে, নড়াইলে অসুস্থ ভাইকে হাসপাতালে দেখতে যাওয়ার সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় ১, সিরাজগঞ্জে দুই বাসের চাপায় এক নারীর, কুড়িগ্রামের কেবি সড়কের ট্রাকের ১ কিশোর। এ সময় আহত হয়েছেন ১০ জন। আহদের স্থানীয় বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
নোয়াখালী ব্যুরো জানায়, সুবর্ণচর ও হাতিয়া উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় মাদরাসা অধ্যক্ষ ও এক স্কুল ছাত্র নিহত হয়েছে। ঘটনায় আরো একজন আহত হয়েছে। গত বুধবার রাতে ও বৃহস্পতিবার সকাল ১০টায় পৃথকস্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো, সুবর্ণচর উপজেলার চরআমান উল্যাহ ইউনিয়নের সাতাইশদ্রোন গ্রামের মন্তু ব্যাপারী বাড়ীর লিটনের ছেলে রিয়াজ উদ্দিন (১২) ও হাতিয়ার চৌমুহনী আকবরিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ ও শূণ্যেরচর এলাকার বাসিন্দা মৌলভী আসাদুর রহমানের ছেলে মাওলনা মাসুদুর রহমান (৫৭)।
স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে রিয়াজ তার বাবাকে ভাত দিয়ে চরআমান উল্যাহ ইউনিয়নের সাতাইশদ্রোণ মসজিদ মার্কেট এলাকায় হয়ে বাড়ী ফিরছিল। পথে জনতাবাজার-হালিমবাজার সড়কের সাহাব উদ্দিনের দোকান এলাকায় পৌঁছলে একটি মোটরসাইকেল তাকে পিছন থেকে চাপা দিলে রিয়াজ গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন প্রথমে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতাল এবং অবস্থার অবনতি ঘটলে ঢাকা নেওয়ার পথে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।
এদিকে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হাতিয়ার নলচিরা-জাহাজমারা সড়ক দিয়ে মোটরসাইকেল নিয়ে আকবরিয়া আলিম মাদরাসায় যাচ্ছিলেন অধ্যক্ষ মাওলানা মাসুদুর রহমান (৫৫) ও একজন সহকারী শিক্ষক। পথে চৌমুহনী বাজার এলাকা পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি চাঁদের গাড়ী (জীপ) তাদের মোটরসাইকেলকে সামনে থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মাসুদুর রহমান নিহত ও অপর শিক্ষক আহত হন। এই ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন নলচিরা-জাহাজমারা সড়কের পাশের গাছ কেটে সড়ক অবরোধ করেছে।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় কাভার্ড ভ্যান চালকসহ দুইজন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার বুড়িচং উপজেলার কোরপাই ও কালাকচুয়া থেকে পুলিশ লাশ দুটি উদ্ধার করে।
ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহবুবুর রহমান জানান, সকাল সাড়ে ৭টায় চট্টগ্রামগামী মুরগী বহনকারী একটি মিনি কাভার্ডভ্যান কোরপাই এলাকায় এসে আরেকটি দাঁড়ানো ট্রাককে সামনে থেকে ধাক্কা দেয়। এতে কাভার্ড ভ্যানটির সামনের অংশ ধুমড়ে মুচড়ে যায়। এঘটনায় কাভার্ড ভ্যানের চালক ঘটনাস্থলেই নিহত হয়। নিহত আবু সেলিম শেরপুর জেলার ভারেরা গ্রামের অজিউদ্দিনের ছেলে।
এদিকে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মহাসড়কের বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় রাস্তার পাশে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা রাতের কোন সময়ে গাড়ির ধাক্কায় ওই ব্যক্তি নিহত হন।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের মীরসরাইতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত পাঁচজন আহত হয়েছেন। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ের জামালের দোকান এলাকায় ট্রাকের ধাক্কায় দিদারুল আলম (৪০) নামে লেগুনা যাত্রী নিহত হন। এসময় আহত হয়েছেন আরো পাঁচ যাত্রী। অন্যদিকে বুধবার গভীর রাতে মীরসরাই-খাগড়াছড়ি সড়কের কালাপানিয়া নামক স্থানে একটি ট্রাক উল্টে ঘটনাস্থলে নিহত হয় ট্রাকের হেলপার খালেদ সাইফুল্লাহ (২৮)। গতকাল সকালে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ।
নড়াইল জেলা সংবাদদাতা জানান, নড়াইলে সড়ক দুর্ঘটনায় গতকাল আকাশ শেখ (১৮) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আকাশ মোটরসাইকেল চালাচ্ছিলেন।
নিহত আকাশ নড়াইলের কালিয়া উপজেলার রঘুনাথপুর গ্রামের ইউনুস শেখের ছেলে এবং মোবাইল ফোনের যন্ত্রাংশ বিক্রির কাজ করতেন।
পারিবারিক সূত্রে জানা যায়, বড় ভাই হৃদয় গতকাল সকালে বাড়িতে হঠাৎ করে স্টোক করার পর তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ খবর পেয়ে আকাশ তার বড় ভাই হৃদয়কে হাসপাতালে দেখে কাজে ফিরছিলেন। পথিমধ্যে নড়াইল-লোহাগড়া সড়কের সীমাখালী এলাকায় খুলনা থেকে ছেড়ে আসা লোহাগড়াগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় আকাশ নিহত হন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের বাস টার্মিনালে গতকাল দুই বাসের চাপায় সাথী খাতুন (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।
নিহতের স্বামী নুর-এ-আলম জানান, ছেলেকে স্কুলে দিতে বাস টার্মিনালের মধ্যদিয়ে হেঁটে যাচ্ছিলেন সাথী খাতুন। এ সময় বাস দুটি বিপরীত দিকে চলতে শুরু করলে চাপায় পড়ে গুরুতর আহত হন সাথী। তাকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের নাগেশ্বরীতে সড়ক দুর্ঘটনায় গত বুধবার আরিফ হোসেন (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যা ৭ টায় আরিফ ও একই গ্রামের জোবেদ আলীর ছেলে জসিম উদ্দিন (১৭) চন্ডীপুর থেকে মোটরসাইকেলযোগে কেবি সড়কের পাশ দিয়ে হেটে বাড়ি ফিরছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি তুস ভর্তি ট্রাক (কুড়িগ্রাম ট-১১-০০০২) চন্ডীপুর মাদ্রাসার সামনে তাদেরকে সজোড়ে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে আরিফ মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ