Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

কুমিল্লা সীমান্তের আদর্শ সদর উপজেলা র বিবির বাজার স্থলবন্দরে বিজিবি এবং বিএসএফ-এর সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার অনুষ্ঠিত ওই বৈঠকে আন্তঃসীমান্ত অপরাধ, অবৈধ অনুপ্রবেশ, মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার, অস্ত্র চোরাচালান এবং জঙ্গি তৎপরতা প্রতিরোধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে উভয়পক্ষ অঙ্গীকার ব্যক্ত করে দ্বিপাক্ষিক যৌথ আলোচনাপত্রে স্বাক্ষর করেন।
জানা যায়, পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে সেক্টর কমান্ডার কুমিল্লা উপ-মহাপরিচালক মো. আমিরুল ইসলাম সিকদার এবং বিএসএফ’র পক্ষে সেক্টর কমান্ডার গোকুলনগর ডিআইজি শ্রী ব্রজেস কুমার নেতৃত্ব দেন।
প্রেস ব্রিফিংয়ে বিজিবি-কুমিল্লার সেক্টর কমান্ডার মো. আমিরুল ইসলাম সিকদার জানান, সীমান্ত এলাকায় সংঘটিত বিভিন্ন অপরাধ দমনে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য উভয়পক্ষ জোরদার ভূমিকা রাখার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করেন। বৈঠকে সীমান্তে নির্যাতন ও হত্যা বন্ধ, সম্প্রীতি বজায় রাখা, যে কোনো সমস্যার দ্রুত সমাধানে উদ্যোগী ভূমিকা রাখা এবং সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
তিনি আরো জানান, ফেনীর মহুয়া নদীর পাড় রক্ষা, মুহুরী নদীর চরে যৌথ টহল ও সীমান্তে ভারত কর্তৃক কাঁটা তারের বেড়া নির্মাণ সংক্রান্ত বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ