Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ ক্ষমতায় আসলে আলেম সমাজের উন্নয়ন হয়: হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ ও আলেম সমাজের উন্নয়ন হয়। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। 

গতকাল বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার ইসলামের খেদমতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের কল্যাণে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্ট গঠন, মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা করেছেন। এই দেশে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শতবর্ষের পুরনো দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে পূরণ হয়েছে বলেও জানান তিনি।
হাছান মাহমুদ বলেন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদে কোন মিনার ছিল না। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে শেখ হাসিনার সরকার মিনার তৈরির উদ্যোগ নেয়। পরবর্তীতে বিএনপি সরকারের আমলে সেই কাজ বন্ধ হয়ে যায়। পরেরবার ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার সেই কাজ সম্পন্ন করে।
তিনি বলেন, গাজায় ফিলিস্তিনীদের নির্যাতনের প্রতিবাদে আওয়ামী লীগ মিছিল করে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। ফিলিস্তিনের মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে বিএনপিকে কোনো মিছিল করতে দেখা যায় নি। অথচ তারা বলে, তারা নাকি ইসলামের পক্ষের দল।
হাছান মাহমুদ বলেন, সরকার প্রতিটি জেলা উপজেলায় নিজস্ব অর্থায়নে ৫৬০ টি মডেল মসজিদ স্থাপন করার কাজ হাতে নিয়েছে। বিএনপি ক্ষমতায় থাকতে উপজেলা তো দূরে থাক কোনো জেলাতেও একটি মসজিদ স্থাপন করেনি।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ