Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের অপসংস্কৃতি ও মূল্যবোধের অবক্ষয় রোধে ইনকিলাব অগ্রপথিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০০ এএম

দৈনিক ইনকিলাব পত্রিকাটি ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইনিকিলাবের সম্পদক, প্রকাশক ও পাঠকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রদার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ইনকিলাবের তিন যুগ পুর্তি উপলক্ষ্যে এক বাণীতে বলেছেন, ‘দৈনিক ইনকিলাব’ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ এবং গঠনমূলক সংবাদ পরিবেশনে সাহসী ভুমিকা রাখছে।

ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। এসেশতে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরা অদম্য গতিতে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে, জাতির উন্নয়নে গণমাধ্যমের উন্নয়ন ও স্বাধীনতা অত্যন্ত জরুরি। সে কারণেই গত একযুগে বাংলাদেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ সাধিত হয়েছে।

তথ্য ও সম্প্রদার মন্ত্রী আরো বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত ব্যাপক ও গুরুত্বপূর্ণ। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি আসরমান জাতি গঠনে নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে পারে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে গণমাধ্যম, বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একটি নিলুষ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে বলে আমার বিশ্বাস।

‘দৈনিক ইনকিলাব’ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ এবং গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতন্ত্র ও উন্নয়নের ধারা বজায় রাখতে তাদের অবদান অব্যাহত রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। পত্রিকাটি পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষের আরও কাছে পৌঁছাতে সক্ষম হবে এ প্রত্যাশা আমাদের সকলের। আমি আগামী দিনগুলোতে দৈনিক ইনকিলাব পত্রিকাটির সাফল্য কামনা করছি। ##



 

Show all comments
  • আবদুর রহমান ৪ জুন, ২০২২, ৫:৪৮ এএম says : 0
    ইনকিলাবকে আন্তরিক অভিনন্দন " এগিয়ে যাউ ইনকিলাব। ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • সোয়েব আহমেদ ৪ জুন, ২০২২, ৫:৪৮ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। ইনকিলাব যতদিন তার নীতি নৈতিকতায় অটল থাকবে, ততদিন এদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ তাদের পাশে থাকবে। ৩৭তম বর্ষে পদাপর্ণ উপলক্ষে পত্রিকার উদ্যোক্তা, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী এবং শুভানুধ্যায়ীসহ সকল পাঠককে অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • সেলিম উদ্দিন ৪ জুন, ২০২২, ৫:৪৮ এএম says : 0
    ইনকিলাব অন্যায়ের কাছে মাথা নোয়াবার নয়, ইনকিলাব আমাদের অস্তিত্বের সারথী, ইনকিলাব একটি বটবৃক্ষ, বটবৃক্ষ বেঁচে থাকলেই কেবল আমরা তার ছায়া তলে বেঁচে থাকতে পারবো। শুভ কামনা।
    Total Reply(0) Reply
  • মেঘদূত পারভেজ ৪ জুন, ২০২২, ৫:৪৯ এএম says : 0
    ইনশায়াল্লাহ, ইনকিলাব দেশ ও দশের উন্নয়নে নিয়জিত আছে থাকবে। কিন্তু আপনাদের পাশে থাকার প্রয়োজন আছে। সবাইকে অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ৪ জুন, ২০২২, ৫:৪৯ এএম says : 0
    অভিনন্দন ইনকিলাব পরিবারকে। সত্য সংবাদ প্রকাশে আরও সক্রিয়তা ও বলিষ্ঠতা কামনা করছি। দেশের উন্নয়নে সবসময় ভূমিকা রাখবে।
    Total Reply(0) Reply
  • Md.Kamrul Islam ৪ জুন, ২০২২, ৫:৪৯ এএম says : 0
    অসংখ্য শুভকামনা রইল জাতীয় পত্রিকা ইনকিলাবের জন্য। সামনের বছর গুলোতে যেন আরও ভাল কিছু উপহার দিতে পারে সে জন্য রইল অসংখ্য শুভেচ্ছা।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২২ এএম says : 0
    ‘দৈনিক ইনকিলাব’ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ এবং গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতন্ত্র ও উন্নয়নের ধারা বজায় রাখতে তাদের অবদান অব্যাহত রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২২ এএম says : 0
    পত্রিকাটি পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষের আরও কাছে পৌঁছাতে সক্ষম হবে এ প্রত্যাশা আমাদের সকলের।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২২ এএম says : 0
    আমি আগামী দিনগুলোতে দৈনিক ইনকিলাব পত্রিকাটির সাফল্য কামনা করছি।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২৫ এএম says : 0
    মন্ত্রী মহোদয় স্যারকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি যেন তিনি ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ