Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসির আরো একটি অনন্য রেকর্ড

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মঙ্গলবার রাতে দিপোর্তিভো লা করুনার জালে একাই ৪ গোল ও তিন গোলে সহায়তা করে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছিলেন বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। লা লিগার ইতিহাসে এক ম্যাচে সরাসরি ৭ গোলে অবদান এটাই প্রথম। তার এই কীর্তির দিনে কিছুটা আড়ালে থেকে যান দলের প্রাণভোমরা লিওনেল মেসি। এদিন ফুটবল জাদুকর এক গোলের পাশাপাশি সুয়ারেজকে দিয়ে করিয়েছিলেন দুটি গোল। আর এর মধ্য দিয়েই আরেক অনন্য রেকর্ডের পাতায় উঠে যায় মেসির নাম। এ নিয়ে লা লিগায় ১২১ গোলে (গতকাল পর্যন্ত) সহায়তা করলেন তিনি। লিগের ইতিহাসে যা সর্বোচ্চ গোলে সহায়তার রেকর্ড। এর আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার মাইকেল গঞ্জালেজের (১২০টি)। মঙ্গলবার পর্যন্ত মৌসুমে ১১ গোলে সরাসরি অবদান রেখেছেন মেসি।
লা লিগায় আর্জেন্টাইন তারকা সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙ্গেছেন আরো দুই বছর আগে। অ্যাথলেটিক বিলবাও লিজেন্ট তেলমো জারার ২৫১ গোলের রেকর্ড টপকে মেসির গোল গতকাল পর্যন্ত ৩১০টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসির আরো একটি অনন্য রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ