Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রস্তুতিটা ভালোই হল সিটির

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুই দিন বাদেই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল। প্রথম পর্বের লড়াইয়ে ইতিহাদে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ ১০ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচের কথা মাথায় রেখেই গতকাল বেশ ক’জন খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন কোচ ম্যানুয়েল পেল্লেগিনি। তাতে অবশ্য জয় পেতে বেগ পোহাতে হয়নি তার দলের। স্টোক সিটিকে ৪-০ গোলে হারিয়ে প্রথম লেগে হারের প্রতিশোধও নিল ভালোভাবেই। একই সাথে প্রথমবারের মত ইউরোপ সেরাদের সেমি-ফাইনালে নামার আগে প্রস্তুতিটাও ভালোভাবে সেরে নিল সিটি। তবে সবচেয়ে বড় হিসাবটা হল আর্সেনালকে সরিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানটা দখলে নেওয়াটা। আজ অবশ্য এক পয়েন্টের এই ব্যবধান ঘুচিয়ে স্বস্থানে ফেরার সুযোগ থাকছে গানারদের সামনে।
দলীয় অধিনায়ক ও রক্ষনের প্রধান সেনানী ভিনসেন্ট কোম্পানি এদিন ছিলেন পূর্ণ বিশ্রামে। তবে বেঞ্চে বসে ছিলেন দলের আরেক বেলজিয়ান মিডফিল্ডার কেভিনো ডি ব্রুইন। ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধেই ফার্নান্ডোর হেড ও সার্জিও আগুয়েরোর পেনাল্টিতে ২-০ গোলে এগিয়ে থাকায় ডি ব্রুইনকে আর মাঠেই নামাননি পেল্লেগ্রিনি। লিগের শেষ ২১ ম্যাচে এটি ছিল আগুয়েরোর ২২তম গোল।  ৬৪তম মিনিটে কেলেচি ইহানাচোর গোলে ব্যবধান আরো বাড়লে আগুয়েরোকেও তুলে নেন পেল্লেগ্রিনি। ১০ মিনিট বাদে আবারো গোল করে বড় ব্যবধানের জয় নিশ্চিত করেন নাইজেরিয়ান ১৯ বছর বয়সী ফরোয়ার্ড। সিটির হয়ে গোল বরাবর ১৫ শট থেকে এ নিয়ে ১১ গোল করলেন ইহানাচো। ওদিকে লিগে টানা তিন ম্যাচে ৪টি করে গোল হজম করল স্টোক।
দিনের বাকি খেলায় জয় পেয়েছে চেলসি ও সাউদাম্পটন। ব্লুদের হয়ে এদিন মৌসুমের প্রথম গোল করলেন এইডেন হ্যাজার্ড। বেলজিয়ান মিডফিল্ডারের জোড়া গোলের পাশাপাশি পেড্রো ও উইলিয়ানের গোলে বোর্ন মাউথের মাঠে তাদের জয়টা ছিল ৪-১ গোলের। তবে দিনের সবচেয়ে বড় অঘটন হল ঘরের মাঠে লিভারপুলের পয়েন্ট হারানো। ডেনিয়েল স্ট্যারিজ ও অ্যাডাম ললনার গোলে এগিয়ে থেকেও নিউক্যাসলের সাথে ২-২ গোলে ড্র করেছে তারা। উত্তাপ ছড়ানো এই ম্যাচের আড়ালে লুকিয়ে ছিল সাউড লাইনে ইয়ুর্গুন ক্লপ ও রাফায়েল বেনিতেজের লড়াই। পয়েন্ট তালিকার ১৯ দম্বর দল নিয়ে ৭ নম্বর দলের কাছ থেকে মূল্যবান এক পয়েন্ট আদায় করে সেই লড়াইয়ে জয়ী বেনিতেজই। এর ফলে বেনিতেজের দলের লিগ থেকে অবনমন এড়ানোর সুযোগটাও বজায় থাকল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুতিটা ভালোই হল সিটির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ