Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা গবেষণায় সম্পর্ক জোরদারের আশাবাদ

জামেয়ায় আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার সাথে মিশরের আল আযহার বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক আরও ঘনিষ্ঠ ও জোরদার হবে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের নেতারা জানিয়েছেন, এর মাধ্যমে ইসলামী জ্ঞানচর্চা ও গবেষণার নতুন দিগন্ত উন্মোচিত হবে। গতকাল (বুধবার) জামেয়া পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানে তারা এ আশাবাদ ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আল্লামা সৈয়্যদ ওসামা ইয়াসিনের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দলকে জামেয়া ক্যাম্পাসে স্বাগত জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন।
পরিদর্শন শেষে আনজুমান ট্রাস্ট, জামেয়া পরিচালনা পর্ষদ এবং শিক্ষক মণ্ডলীর উপস্থিতিতে সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন। এতে বক্তব্য রাখেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মুহাম্মদ মিজানুর রহমান, ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, জামেয়া পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন মুহাম্মদ শামসুদ্দিন, মুহাম্মদ সিরাজুল হক, এসএম গিয়াস উদ্দিন সাকের, প্রফেসর কাজী মুহাম্মদ শামসুর রহমান, পেয়ার মুহাম্মদ, প্রিন্সিপাল মাওলানা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক, ড. মাওলানা মুহাম্মদ সাইফুল ইসলাম আযহারী।
জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান ও অধ্যাপক সৈয়্যদ মুহাম্মদ জালালুদ্দিন আল আযহারীর সঞ্চালনায় অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন জামেয়ার শাইখুল হাদীস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। অনুষ্ঠানে প্রতিনিধি দলের ১১ সদস্য উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ