Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সার্ফিংয়ের নুতন চ্যাম্পিয়ন ফাহাদ, রিফা

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন রমজান এবার ফাইনাল রাউন্ডেই উঠতে পারেননি, মেয়েদের বিভাগে প্রথম জাতীয় সার্ফিংয়ে সেরা নাসিমাও করেছেন হতাশÑফাইনাল রাউন্ডে উঠেই থেমেছেন তারা। কক্সবাজারের লাবনি পয়েন্টে বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের মধ্যে পারফর্মে ব্রাক চিকেন দ্বিতীয় জাতীয় সার্ফিং পেয়েছে নুতন ২ চ্যাম্পিয়নকে। পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েেেছ ফাহাদ, নারী বিভাগে রিফা আক্তার, জুনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মান্নান।
সিনিয়র পুরুষ বিভাগে প্রথম হয়ে চ্যাম্পিয়ন হন ফাহাদ পেয়েছেন ২০ হাজার টাকা অর্থ পুরস্কার।  চ্যাম্পিয়ন ফাহাদকে সার্ফ বোর্ড পুরস্কার দেয় সার্ফিং দ্য নেশন্স (এসটিএন) দল। প্রথম রানার্সআপ কামাল হোসেন ১৫ হাজার, দ্বিতীয় রানার্সআপ নাসিম হোসেন ১০ হাজার টাকা পান। নারী বিভাগে দুর্দান্ত নৈপূণ্যে প্রথম হন রিফা আক্তার। দেশের প্রথম মহিলা সার্ফার নাসিমা আক্তারকে পেছনে ফেলে শিরোপা জিতে এ কিশোরী। ১৫ হাজার টাকা পুরস্কার পায় রিফা। প্রথম রানার্সআপ আয়েশা আক্তার ১০ হাজার, দ্বিতীয় রানার্সআপ শবে মেহরাজ ৫ হাজার টাকা পান। জুনিয়র বিভাগে মান্নান জিতেন চ্যাম্পিয়নের পুরস্কার ১৫ হাজার টাকা। প্রথম রানার্সআপ সেলিম ১০ হাজার, দ্বিতীয় রানার্সআপ সাগর ৫ হাজার টাকা অর্থ পুরস্কার পান। নভোএয়ারের পক্ষ থেকে প্রতিযোগিতার তিন বিভাগের চ্যাম্পিয়নদের কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রিটার্ন টিকিট পুরস্কার দেয়া হয়।
ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সভাপতি, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশিদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্থানীয় সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াস, প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক ব্র্যাক ডেইরি এন্ড ফুড এন্টারপ্রাইজের পরিচালক তৌফিকুর রহমান, জাতীয় ক্রীড়া পরিষদের যুগ্ম সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আখতারুজ্জামান খান কবির। সার্ফারদের জন্য স্থায়ী চেঞ্জ রুম নির্মাণের ঘোষণা আসে এই সমাপনী অনুষ্ঠানে।
এবারের জাতীয় সার্ফিং প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ব্র্যাক চিকেন। কো স্পন্সর নভোএয়ার লিমিটেড। এছাড়াও বাংলাদেশ টুরিজ্যম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, ওশ্যান প্যারাডাইজ হোটেল এন্ড রিসোর্ট, বেস্ট ওয়েস্টার্ন, নিসর্গ রিসোর্ট, এ্যাকুয়াফিনা এবং সেন্ট মার্টিন পরিবহন সহযোগিতা করছে এই প্রতিযোগিতায়।॥



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সার্ফিংয়ের নুতন চ্যাম্পিয়ন ফাহাদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ