Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসএলের ৮ ম্যাচ পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঘরের মাঠে সন্ত্রাসী হামলার আশঙ্কায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্মটাই হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। নিজ আঙিনায় ক্রিকেট ফেরাতে নানাভাবে চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে লক্ষ্যেই পিএসএলের আগামী আসরের আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। পিএসএল ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে এক বৈঠক শেষ এ কথা জানিয়েছেন পাকিস্তান ক্রিকেটর বোর্ডের নতুন চেয়ারম্যান এহসান মনি।
পিএসএলের চতুর্থ আসর শুরু হবে আগামী ১৪ ফেব্রæয়ারি। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইয়ে। এরপর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে করাচিতে আগামী ১৭ ফেব্রæয়ারি। ফাইনাল ছাড়াও পাকিস্তানে অনুষ্ঠিত হবে আরো ৭টি ম্যাচ।
ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হওয়ার পর সেটা আবারো ফেরাতে ভূমিকা রেখে চলছে পিএসএল। এজন্য বিশ্বের বিভিন্ন ক্রিকেটারদের টানতে ঘরের মাঠে পিএসএলের ম্যাচ বাড়ানোর চেষ্টায় রয়েছে পিসিবি। ২০০৯ সালে শ্রীলঙ্কা টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর ২০১৫ সালে জিম্বাবুয়ের মতো কোনো আন্তর্জাতিক দল প্রথমবারের মতো পাকিস্তান সফরে যায়।
পাকিস্তানের মাটিতে প্রথম পিএসএলের ম্যাচ অনুষ্ঠিত হয় ২০১৭ সালে। ওই সময় কঠোর নিরাপত্তা বলয়ে এই টুর্নামেন্টের ফাইনাল অনু্ষ্িঠত হয় লাহোরে। পিএসএলে ২০১৮ এর তিনটি ম্যাচ হয় পাকিস্তানে। লাহোরে দুটি এলিমিনেটর ম্যাচের পর ফাইনাল অনুষ্ঠিত হয় করাচিতে।
পিসিবির নতুন চেয়ারম্যান হওয়ার পিএসএলের ছয় ফ্র্যাঞ্চাইজির প্রথমবারের মতো বৈঠকে বসেন এহসান মনি। আসন্ন পিএসএল আসর নিয়ে শনিবারের গভনিং কাউন্সিল মিটিংয়ে আলোচনা হয়। টুর্নামেন্টের স্পন্সরের জন্য নতুনদের সুযোগ দেওয়া হবে বলেও জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ