Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃষ্টিহীন পয়লা আশ্বিন সূর্যের কড়া দহন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আশ্বিনের পয়লা দিনে গতকাল (রোববার) সন্ধ্যা অবধি দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। বৃষ্টিহীন তীর্যক সূর্যের কড়া দহনে অসহনীয় ভ্যাপসা গরম অনুভূত হয় সর্বত্র। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৫.২ এবং সর্বনিম্ন ২৭.২ ডিগ্রি সে.। দেশের অধিকাংশ জেলায় তাপমাত্রা ছিল ৩৪ থেকে ৩৫ ডিগ্রিরও ঊর্ধ্বে।
বৃষ্টিপাত না হওয়ার কারণ সম্পর্কে আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল।
আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। বাংলাদেশের দক্ষিণাঞ্চলে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।
সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৫ দিনে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ