Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল যুগে প্রবেশ করতে যাচ্ছে রামেবির এমবিবিএস শিক্ষার্থীরা

প্রশিক্ষণ কর্মশালায় ভিসি ডা. মাসুম হাবিব

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, এ বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, ইউনানী মেডিকেল কলেজসমূহের শিক্ষার্থীরা ডিজিটাল যুগে প্রবেশ করতে যাচ্ছে। চলতি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত এমবিবিএস, বিডিএস ও ইউনানী শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের যুগান্তকারী সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল রোববার সকালে রামেবির অস্থায়ী কার্যালয়ে অধিভূক্ত সকল সরকারী ও বেসরকারী মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইউনানী মেডিকেল কলেজসমূহের প্রতিনিধিদের এমবিবিএস, বিডিএস ও ইউনানী শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণা করে ভিসি এসব কথা বলেন।
ভিসি বলেন, এখন থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভূক্ত সকল চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, পরীক্ষার ফরমপূরণসহ অন্যান্য সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে। আগে শিক্ষার্থীদের এসব কাজ ম্যানুয়ালী করা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবহেলিত উত্তর পশ্চিমাঞ্চলের সর্বস্তরের মানুষের মানসম্মত চিকিৎসা সুবিধা নিশ্চিত করতে এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ।’
উক্ত অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, কলেজ পরিদর্শক ডা. রাগীব আহসান, দিনাজপুর, মেডিকেল কলেজ (দিমেক) হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান, রাজ আইটির চিফ কমার্সিয়াল অফিসার মারুফ আহমেদ ও চিফ এক্সিকিউটিভ অফিসার এএইচএম আকতারুজ্জামান মাসুদ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রামেবির সেকশন অফিসার মো. জামাল উদ্দীন। উদ্বোধনী শেষে রামেবি অধিভূক্ত প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের প্রশিক্ষণ প্রদান করেন রাজ আইটি সলিউশন লিমিটেডের প্রশিক্ষকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমবিবিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ