Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মূল অভিযুক্তেরা অধরা, হরিয়ানা গণধর্ষণকাণ্ডে গ্রেফতার টিউবওয়েল মালিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ৮:২৫ পিএম | আপডেট : ১২:১২ এএম, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

হরিয়ানার রেওয়ারিতে কলেজছাত্রীকে গণধর্ষণের ঘটনার পাঁচ দিন পরও অধরা রাজস্থানে কর্মরত সেনা জওয়ান-সহ তিন মূল অভিযুক্ত। যদিও চাপের মুখে যে টিউবওয়েলের পাশে এই গণধর্ষণ করা হয়েছিল, তার মালিককে গ্রেফতার করেছে হরিয়ানা পুলিশ।
এখনও মূল অভিযুক্তরা পুলিশের ধরাছোঁয়ার বাইরে থাকায় ক্ষুব্ধ ধর্ষিতার পরিবার। শনিবারই ক্ষতিপূরণের টাকা নিয়ে পরিবারের কাছে গিয়েছিলেন হরিয়ানা সরকারের প্রতিনিধিরা। যদিও ‘টাকা নয়, বিচার চাই’ বলে ক্ষতিপূরণের টাকা ফিরিয়ে দিয়েছেন ধর্ষিতার মা।
সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, রাজস্থানে কর্মরত সেনা জওয়ান বেশ কিছুদিন ধরেই ছুটিতে। তাঁকে গ্রেফতার করতে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে ভারতীয় সেনা। মাঠে নেমেছে জাতীয় মহিলা কমিশনও। তাঁদের চাপেই বিশেষ তদন্তকারী দল গঠন করেছে হরিয়ানা পুলিশ। শনিবারই তাঁরা গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তার পরেই গ্রেফতার করা হয়েছে টিউবওয়েলের মালিককে।
এর মধ্যেই বুধবারের ঘটনার আরও কিছু ভয়াবহ বিবরণ সামনে এসেছে। সংবাদমাধ্যম সূ্ত্রে জানা গিয়েছে, মাদক খাইয়ে প্রায় আট ঘন্টা ধরে তার উপর অত্যাচার চালায় প্রায় এক ডজন দুষ্কৃতী। লাগাতার ধর্ষণে তাঁর রক্তচাপ এতটাই কমে গিয়েছিল যে ভয় পেয়ে যায় দুষ্কৃতীরাও। যে কারণে পাশের লুখি গ্রাম থেকে এক চিকিৎসককেও ডেকে নিয়ে গিয়েছিল ধর্ষণকারীরা। সেই চিকিৎসক পরীক্ষা করে দেখেন রক্তচাপ নেমে গিয়েছে প্রায় পঞ্চাশে। এর পরই নির্যাতিতাকে রেহাই দেয় দুষ্কৃতীরা।
জানা গিয়েছে, একই গ্রামেই থাকত তিন মূল অভিযুক্ত পঙ্কজ, মণীশ আর নিশু। ধর্ষিতা ও তাঁর পরিবারের লোকজনকে ভাল ভাবেই চিনত তারা।
রেওয়ারি সিভিল হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ধর্ষিতার শারীরিক অবস্থার উন্নতি হলেও এখনও সে আতঙ্কের মধ্যে রয়েছে। জ্ঞান পুরোপুরি না ফেরা সত্ত্বেও তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে, এই অভিযোগ এনেছে ধর্ষিতার পরিবার। যা শোনার পর হরিয়ানা পুলিশের তরফে জানানো হয়েছে, প্রয়োজনে ওই কলেজছাত্রী সুস্থ হলে ফের বয়ান রেকর্ড করা হবে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ