Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশ্বিনের শুরুতে বৃষ্টিপাতের সম্ভাবনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চলতি সপ্তাহের শেষের দিকে অর্থাৎ আশ্বিন মাসের গোড়াতে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। গতকাল (শনিবার) সন্ধ্যায় আবহাওয়া বিভাগের পূর্বাভাসে একথা জানা গেছে। এদিকে গতকাল দেশের অধিকাংশ স্থানে ছিটেফোঁটা বৃষ্টিপাত হয়নি। বিক্ষিপ্ত ভারী বর্ষণ হয়েছে উত্তর জনপদের ডিমলায় ১২৪ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলায় ৩৫.৭ ডিগ্রি সে.। ঢাকায় ৩৪ ডিগ্রি সে.।
আজ (রোববার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ