Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পথ দেখাচ্ছে মিথুন-মুশফিকের ব্যাট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:২৯ পিএম | আপডেট : ৭:২৮ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

বাংলাদেশের টস জয়ের হাসিটা মিলিয়ে গেল ব্যাট হাতে নামার সঙ্গে সঙ্গে। প্রথম ওভারেই নেই দুই উইকেট! পরের ওভারে আহত হয়ে মাঠ ছাড়লেন তামিম ইকবালও। বাংলাদেশের সামনে তখন অন্ধকারের ঘনঘটা। সেই অন্ধকার পথে বাংলাদেশকে পথ দেখাচ্ছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। ইতোমধ্যে দুজনের জুটি ১০০ পেরিয়েছে। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে এই রিপোর্ট লেখার সময় টাইগারদের সংগ্রহ ২১ ওভারে ২ উইকেটে ১১৩ রান।
ষোল মাস পর মাঠে নেমেই বাংলাদেশের শুরুটা নড়বড়ে করে দেন বিশ্বের অন্যতম ভয়ঙ্কর বোলার লাসিথ মালিঙ্গা। ব্যাটিং উইকেটে টস জিয়ের হাঁসিটাও ম্লান হয়ে যায়। সেটাও ম্যাচের প্রথম ওভারেই। মালিঙ্গার করা পঞ্চম বলটি লিটন দাসের ব্যাটের কানা ছুঁয়ে আশ্রয় নেয় প্রথম স্লিপে দাঁড়ানো কুসল মেন্ডিসের হাতে। পরের বলেই বলের লাইন হারিয়ে সরাসরি বোল্ড হয়ে লিটনের পথ ধরেন সাকিব আল হাসান। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি।
এমন সময় যার দিকে তাকিয়ে ছিল পুরো বাংলাদেশ, সেই তামিম পুল করতে গিয়ে বাঁ-হাতের কব্জিতে পান আঘাত। মাঠও ছাড়েন তখনই। এরপর দলকে ধ্বংসস্তুপ থেকে বের করে আনেন মুশফিক ও মিথুন। প্রথম বাউন্ডারির জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে আট ওভার। ১১১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ফিফটি পেয়েছেন দুজনেই। ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নিয়ে ৫৮ বলে ৫৫ রান নিয়ে ব্যাট করছেন মিথুন। মুশফিক অপরাজিত ৬৭ বলে ৫০ রানে।
ব্যাক্তিগত ১০ রানের মধ্যে দুবার লাইফ পান মুশফিক, মিথুন একবার। পঞ্চম ওভারে প্রথমে মিড অনে ক্যাচ দেন মিথুন। কিন্তু ক্যাচটি রাখতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস। একই ওভারে নো বলের কল্যাণে বেঁচে যান মুশফিক। থিসারা পেরেরার করা দশম ওভারে স্কয়ার লেগে মুশফিকের সহজ ক্যাচ ছাড়েন দিলরুয়ান পেরেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিথুন-মুশফিকের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ