Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইমরান খান সউদী আরব সফরে যাবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আগামী সপ্তাহে সউদী আরব সফরে যাবেন। সউদী আরবে এটা হবে তার প্রথম সফর। সরকারের একটি সূত্র এ খবর দিয়েছে। সূত্রে বৃহস্পতিবার বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এ সফর বিষয়ে সউদী কর্মকর্তাদের সাথে যোগাযোগ রাখছে। তবে সফরের নির্দিষ্ট দিনের কথা ঘোষণা করা হয়নি।
জানা গেছে, ইমরান খান সফরে গিয়ে পারস্পরিক স্বার্থ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন। তিনি ওমরাহ পালন করবেন।
এর আগে সউদী বাদশাহ সালমান ইমরান খানকে টেলিফোন করেন ও তাকে সউদী আরবে রাষ্ট্রীয় সফরের আমন্ত্রণ জানান। বাদশাহ তাকে বলেন যে, সউদী আরব পাকিস্তানের সাথে সম্পর্ককে বিরাট গুরুত্ব দেয়।
সউদী বাদশাহ ইমরান খানকে বলেন, আপনার নেতৃত্বের উপর পাকিস্তানের জনগণের বিরাট আস্থা রয়েছে। তিনি বলেন, সউদী আরব পাকিস্তানের নয়া সরকারের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখতে আগ্রহী।
ইমরান খান পবিত্র কাবা শরিফ ও মসজিদে নববীর নিরাপত্তা ও সুরক্ষা এবং সউদী আরবের আঞ্চলিক অখন্ডতা রক্ষায় পাকিস্তানের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
উল্লেখ্য, সউদী বাদশাহ পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচনে বিজয়ী হওয়ায় গত ১২ আগস্ট ইমরান খানকে অভিনন্দন জানান। সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান পাকিস্তানের সাথে বাণিজ্য সম্পর্ক শক্তিশালি করার জন্য সে দেশে তার দেশের বিপুল বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।
কিছুদিন আগে ইমরান খান বলেন, পাকিস্তান ও সউদী আরবের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালি হবে। তিনি বলেন, এ লক্ষ্যে দু’দেশের নেতারা একে অপরের দেশ সফর করবেন। সূত্র : দ্য নেশন ও জিও নিউজ।



 

Show all comments
  • বুলবুল আহমেদ ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    পাকিস্তান ও সউদী আরবের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী করতে হবে।
    Total Reply(1) Reply
    • shahin ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১১:২৮ এএম says : 4
      Saudi Arab is leading Muslim country in the world. So Saudi Arab need good cooperation with Pakistan because Pakistan is the Nuclear power country.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ