Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাত প্রতিষ্ঠানকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার সতর্কবার্তা

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ও ৪ ব্রোকারেজ হাউজসহ মোট সাত কোম্পানিকে সতর্ক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া এক ব্রোকারেজ হাউজকে জরিমানা করা হয়েছে। গত আগস্ট মাসে কমিশনের এনফোর্সমেন্ট বিভাগ থেকে এসব সিদ্ধান্ত হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়। সূত্র জানায়, এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিকিউরিটিজ আইন লংঘন করার অভিযোগ আনা হয়েছিল। শুনানিতে তাদের বক্তব্যে অনিচ্ছাকৃতভাবে আইন লংঘন হয়েছে বলে উঠে এসেছে। তাই কমিশন ভবিষ্যতে এ ধরণের ভুল যাতে না হয় সে ব্যপারে সতর্ক করেছে তাদের।
কিন্তু একই মাসে দুইবার আইন লংঘন করেও শুধু সতর্কতা নোটিশ পেয়ে পার পেয়েছে অ্যালায়েন্স সিকিউরিটিজ এন্ড ম্যানেজমেন্ট লি.। সতর্ক করা কোম্পানির মধ্যে রয়েছে- ডেল্টা স্পিনার্স, পদ্মা লাইফ ইন্স্যুরেন্স ও ওয়েস্টার্ন মেরিন এবং তাদের পরিষদ সদস্য, ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি। সিকিউরিটিজ হাউজগুলোর মধ্যে রয়েছে- এবি এন্ড কোম্পানি লি., ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ এবং ইউনিক শেয়ার ম্যানেজমেন্ট। এছাড়া গ্রাহকের হিসাবে শেয়ার ক্রয় বিক্রয়ে অনিয়মের আশ্রয় নেওয়ায় সাদ সিকিউরিটিজকে ৫ লাখ টাকা জরিমানা করেছে কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সতর্কবার্তা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ