Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ম শ্রেণীর ছাত্রীকে বাল্য বিয়ের হাত থেকে বাঁচালেন ইউএনও

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৫:০৯ পিএম

৮ম শ্রেণীর এক নাবালিকার বিবাহ অনুষ্ঠানে গিয়ে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা করলেন পীরগঞ্জের(ঠাকুরগাঁও) উপজেলা নির্বাহী অফিসার এডাবি¬উএম রায়হান শাহ। ১৩ সেপ্টেম্বর রাত ১০টায় উপজেলার পৌরশহরের মুন্সিপাড়ায় বিয়ে বাড়ীতে উপস্থিত হয়ে এই বাল্য বিয়ে ভণ্ডুল করে দেন তিনি।
প্রাপ্ত সূত্রে প্রকাশ শহরের প্রাণকেন্দ্র মুন্সিপাড়ায় জনৈক জামাল উদ্দিন তার ১৩ বছর বয়সী কন্যা জেমি আকতারের বিয়ে দেয়ার জন্য আনুষ্ঠানিকতার আয়োজন করেন। বিষয়টি কানে যায় স্থানীয় মানবাধিকার কর্মী নাহিদ পারভিন রিপার। তাৎক্ষনিক তিনি হাজির হন বিয়ের অনুষ্ঠানে এবং বাল্য বিয়ে বন্ধের অনুরোধ করেন এবং উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করেন। খবর পেয়ে মুহূর্তের মধ্যেই ইউএনও রায়হান শাহ ঘটনাস্থলে পৌঁছে বিয়ে বন্ধ করান এবং মেয়ের অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের কাছে মুচলেকা গ্রহণ করেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বর ও বরপক্ষের লোকজন বিয়ের অনুষ্ঠান থেকে নিমিষেই সটকে পড়েন। জেমি পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। এই বিয়েতে জেমিরও সম্মতি ছিলনা বলে জেমি জানিয়েছে। সে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী। বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পাওয়ায় অত্যন্ত আনন্দিত জেমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্য বিয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ