Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষায় ভর্তুকি দিচ্ছে চসিক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সিটি কর্পোরেশন পরিচালত শিক্ষা প্রতিষ্ঠানে ৭০ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার মানোন্নয়নে ব্যাপক কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় অবকাঠামো উন্নয়নের প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে শিক্ষার গুণগতমান আরও বাড়বে। তিনি গতকাল (বৃহস্পতিবার) চসিক সম্মেলন কক্ষে সিটি কর্পোরেশন কায়সার নিলুফার কলেজ পরিচালনা পর্ষদের এক সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন। মেয়র বলেন, শুধুমাত্র শিক্ষা খাতে বছরে ৪৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে যাচ্ছে সিটি কর্পোরেশন। এটা সিটি কর্পোরেশনের মূল দায়িত্ব নয়, তারপরও নগরবাসীর চাহিদা পূরণের জন্য চসিক এই গুরুদায়িত্ব পালন করে যাচ্ছে।
সভায় কায়সার নিলুফার কলেজের একাডেমিক স্বীকৃতি অর্জিত হওয়ায় কলেজ পর্ষদের সদস্যবৃন্দ মেয়রকে ফুলেল শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় সচিব মো. আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, সাবেক কাউন্সিলর পেয়ার মোহাম্মদ, নবাগত প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, কায়সার নিলফার কলেজের অধ্যক্ষ ওমর ফারুক, নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর মেয়র কদমমোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সাথে এক বৈঠকে মিলিত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ