Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে ভর্তি আবেদনের ফল ১৭ সোমবার

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল আগামী ১৭ সেপ্টেম্বর প্রকাশিত হবে। এবছর পাঁচটি ইউনিটের প্রতিটিতে সর্বোচ্চ ৩২ হাজার ভর্তিচ্ছুক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের প্রশাসক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা এ তথ্য নিশ্চিত করেন।
খাদেমুল ইসলাম মোল্যা জানান, এ বছর ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনে দুই লাখ ৮৫ হাজার ৫৬ ভর্তিচ্ছুকের আবেদন জমা পড়েছে। আবেদনকারীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিশেষ কোটাসহ পাঁচটি ইউনিটে মোট এক লাখ ৬০ হাজার ভর্তিচ্ছুক চূড়ান্তভাবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পাবে।
প্রাথমিক এ আবেদনে ৪,১৭৩ (কোটা ব্যতিত) আসনের বিপরীতে মোট ২ লক্ষ ৮৫ হাজার ৫৬ শিক্ষার্থী আবেদন করেন। এদের মধ্যে ‘এ’ ইউনিটে ৫৬,৪০৭, ‘বি’ ইউনিটে ৩৭,৬০৪, ‘সি’ ইউনিটে ৬১,২৩৪, ‘ডি’ ইউনিটে ৬০,২৯৩ ও ‘ই’ ইউনিটে ৬৯,৫১৮ ভর্তিচ্ছক আবেদন করেছেন। এদের মধ্যে থেকে প্রতি ইউনিটের জন্য উচ্চমাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে কোটাসহ মোট ৩২ হাজার শিক্ষার্থীকে চূড়ান্তভাবে পরীক্ষার জন্য মনোনীত করা হবে। গত ৩ সেপ্টেম্বর থেকে ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয় এবং বুধবার রাত ১২টায় আবেদন কার্যক্রম শেষ হয়। এ বছর পাঁচটি ইউনিটে আগামী ২২-২৩ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবিতে ভর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ