Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়েটে ভর্তির আবেদন শুরু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন কুয়েটের সভা কক্ষে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার এ কার্যক্রমের উদ্বোধন করেন। যা চলবে ২৩ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়া ২৭ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভিসি কুয়েটে ভর্তিচ্ছু দুইজন শিক্ষার্থীর আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন পর্যবেক্ষণ করেন এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য অনলাইন কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন। উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. কাজী হামিদুল বারী, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ, রেজিস্ট্রার জিএম শহিদুল আলমসহ বিভিন্ন বিভাগের প্রধান, ভর্তি কমিটির সদস্যরাসহ সংশ্লিষ্ট অন্যান্য শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভর্তি পরীক্ষার আবেদনের টাকা জমা দেওয়ার শেষ সময় ২৪ সেপ্টেম্বর সোমবার বিকেল ৫টা এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১১ অক্টোবর বৃহস্পতিবার।
এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন, নতুন বিভাগ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০ জন এবং তাতে সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্টগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) পাঁচটি আসনসহ তিনটি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট এক হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।
কুয়েটের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার বলেন, ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে [email protected] এই ঠিকানায় ই-মেইল করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েটে ভর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ