Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারো সৌদি বিমান হামলায় ১৫ ইয়েমেনি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৪৩ পিএম

ইয়েমেনের বন্দরনগরী হুদায়দায় সৌদি আরবের বর্বর বিমান হামলায় অন্তত ১৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এর মধ্যে একটি শিশুও রয়েছে। সৌদি আরবের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে তীব্র সমালোচনা সত্ত্বেও দেশটি এ হামলা চালালো।

জুলাই থেকে চলে আসা সংক্ষিপ্ত যুদ্ধবিরতি ভেঙে সৌদি আরব গতকাল (বুধবার) হুদায়দা নগরীতে হামলা চালায়। আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে বিমান হামলায় আরো ২০ জন আহত হয়েছে। খবরে বলা হয়েছে, সৌদি বাহিনী আশপাশের কয়েকটি ছোট শহর ও হুদায়দা থেকে রাজধানী সানা যাওয়ার প্রধান সড়ক দখল করে নিয়েছে।

গত সপ্তাহে জেনেভায় জাতিসংঘের উদ্যোগে অনুষ্ঠিত শান্তি আলোচনা ভেঙে যাওয়ার পর সৌদি আরব নতুন করে বিমান হামলা শুরু করে। ইয়েমেনে হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের দাবি পূরণ করতে জাতিসংঘ ব্যর্থ হলে শান্তি প্রক্রিয়া আটকে যায়। আনসারুল্লাহ অভিযোগ করেছিল- হুথি প্রতিনিধিদলকে জিবুতিতে আটকে রাখার পরিকল্পনা করেছিল সৌদি আরব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌদি বিমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ