Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনের নামে নাশকতা কঠোর হাতে দমন করা হবে

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫১ এএম

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে আন্দোলনের নামে যে কোনও ধরনের অরাজকতা ও নাশকতা কঠোর হাতে দমন করা হবে। কোনও ধরনের হুমকি বরদাশত করবো না। নির্বাচনকে সামনে রেখে যাতে কোনও ধরনের অরাজকতা ও নাশকতা না হয় সে জন্য আমাদের যথাযথ প্রস্তুতি রয়েছে। জ্বালাও পোড়াওসহ নাশকতার বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গতকাল শনিবার সকালে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন হলে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন আইজিপি।
নির্বাচনকে ঘিরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীকে গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে জাবেদ পাটোয়ারী বলেন, নির্বাচনের সঙ্গে নেতাকর্মীদের গ্রেফতারের বিষয়টি সংশ্লিষ্ট নয়। আমরা কখনও কোনও নেতাকর্মীকে গ্রেফতার করি না। কোনও মামলার আসামি বা যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকে শুধু তাদেরকেই গ্রেফতার করা হয়। তার কি পরিচয় আমরা সেটা দেখি না।
স¤প্রতি টিআইবি’র প্রতিবেদনে আইনশৃঙ্খলা খাতে সবচেয়ে বেশি দুর্নীতির কথা বলা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, টিআইবি’র রিপোর্টটি আমি পুরোটা দেখিনি, গণমাধ্যমে যতটুকু এসেছে দেখেছি। এ বিষয়ে পুলিশ সদর দফতর থেকে একটি কমিটি করে দেয়া হয়েছে। ওই কমিটি প্রতিবেদনটি কীভাবে করা হয়েছে তা দেখবে। এর আগে এ বিষয়ে কোনও মন্তব্য করা ঠিক হবে না। এর আগে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট আয়োজিত অনুষ্ঠানে দেশজুড়ে পুলিশ সদস্যদের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৩৬১ জন কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান করা হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের হাতে সনদ, ক্রেস্ট ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেন আইজিপি। অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ও অতিরিক্ত আইজিপি মহসিন হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স¤প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক জরিপে উঠে এসেছে দেশের বিদ্যমান সেবা খাতের মধ্যে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্থ আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা। সার্বিকভাবে ৬৬.৫ শতাংশ মানুষ সেবা খাতগুলোতে দুর্নীতির শিকার হয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ ৭২.৫ শতাংশ আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ