Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা পৌরসভা বিদ্যুৎ বিল বকেয়া সাড়ে তিন কোটি টাকা!

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৯ এএম

পাঁচ বছরে সাতক্ষীরা পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল পাওনা হয়েছে সাড়ে ৩ কোটি টাকা। সাতক্ষীরার ওয়েস্ট জোন পাওয়ার ডিসিট্রবিউশন থেকে বার বার নোটিশ দিলেও বিল পরিশোধে পৌরসভা কর্তৃপক্ষ তেমন কোন উদ্যোগ না নেওয়ায় এতো টাকার বিল বকেয়া রয়েছে, এমনটি জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের কর্তারা।
২০১৪ সাল থেকে এ পর্যন্ত পাওনা এই বিপুল পরিমান বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে হিমশিম খেতে হচ্ছে সাতক্ষীরার বিদ্যুৎ বিভাগকে। স¤প্রতি জোর তাগিদ দেয়া হলে গত জুন মাসে মাত্র ১২ লাখ টাকা পরিশোধ করে পৌর কর্তৃপক্ষ।
সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি সাড়ে ৩ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকার বিষয়টি নিশ্চিত করে জানান, মূলত এই বিপুল পরিমান টাকার বিদ্যুৎ বিল বকেয়া আছে পৌরসভার পানি সরবরাহ কেন্দ্রের। গ্রাহকরা যদি পানির বিল সময়মত পরিশোধ করতেন তাহলে এই মোটা অংকের টাকা বকেয়া পড়তো না। তাছাড়া এই বকেয়াটা ২০১৪ সালের। তখন যিনি পৌর মেয়র ছিলেন, তিনি হয়তো বলতে পারবেন আরো কি কারণে এই বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে। তবে যেহেতু পৌরসভার কাছেই এই বকেয়া রয়েছে সে কারণে দ্রæত পাওনা পরিশোধের জন্য চেষ্টা করা হবে বলেও জানান তিনি।
সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের আবাসিক নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান সাতক্ষীরা পৌরভার কাছে সাড়ে ৩ কোটি টাকার বকেয়া বিদ্যুৎ বিল পাওনার বিষয়টি স্বীকার করে জানান, প্রাতিষ্ঠানিক পর্যায়ে কেবল সাতক্ষীরা পৌরসভার কাছেই ওই বিপুল পরিমান টাকা বকেয়া পড়েছে। জেলার অধিকাংশ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমুহ বকেয়া বিল পরিশোধ করেছে। তবে সাতক্ষীরা পৌরসভাকে বার বার লিখিতভাবে জানানো হলেও বকেয়া বিল পরিশোধো তেমন কোন উদ্যোগ নিচ্ছেন না ।
ওয়েস্ট জোন পাওয়ার ডিসিট্রবিউশন খুলনা অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিউদ্দীন সাংবাদিকদের জানান, ইতোপুর্বে বকেয়া বিল পরিশোধ করার জন্য সাতক্ষীরা পৌরসভাকে লিখিতভাবে জানানো হয়েছে। শীঘ্রই যদি পরিশোধ না করে তাহলে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ