Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদার জিয়ার বক্তব্য আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন

: হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কারাগারে বেগম খালেদা জিয়ার বক্তব্য দেশের আইন ও আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
‘আদালতকে বন্ধি করা হয়েছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, প্রকৃৃতপক্ষে আদালতকে বেগম জিয়া, বিএনপি এবং বিএনপির আইনজীবিরা হেনস্তা করছে। বিএনপি এ সমস্ত বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে।
বেগম খালেদা জিয়ার সুবিধার্তে কারাগারে আদালত বসানো হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সর্বপ্রথম কারাগারে আদালত বসিয়ে ছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। সে সময় ওই আদালতে কর্ণেল তাহেরের ফাঁসি দিয়েছিল। বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিল তখন এরশাদ সাহেবের জন্য কারাগারে আদালত বসানো হয়েছিল। এখন বেগম খালেদা জিয়ার সুবিধার্তে কারাগারে আদালত বসানো হচ্ছে। কারণ বার বার মামলার তারিখ পড়ার পরও তিনি অসুস্থতার কথা বলে কারাগারের বাইরে যেতে অপারগতা জানান। এবং গত ৬ মাস ধরে তিনি এক দিনও আদালতে হাজির হননি। তাই তার সুবিধার্তে কারাগারে আদালত বসানো হয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন, তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্যবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ