Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে ফের ভাঙল সেতু, এ বার শিলিগুড়ির ফাঁসিদেওয়ায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৩৮ পিএম | আপডেট : ৪:১০ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০১৮

মাঝেরহাট সেতু ভাঙার ৪ দিনের মাথায় ফের আরও একটি সেতু ভেঙে পড়ল রাজ্যে। ভেঙে পড়া সেতু থেকে বিপজ্জনক ভাবে ঝুলে রয়েছে একটি ট্রাকও। শিলিগুড়ির ফাঁসিদেওয়ায় এই দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে।

পুলিশ সূত্রে খবর, বহু পুরনো ওই সেতু দিয়ে শুক্রবার সকালে একটি খালি ট্রাক যাচ্ছিল। সেতুটি এতটাই জীর্ণ ছিল যে খালি ট্রাকেরও ভার বহন করতে পারেনি। ট্রাক সমেত হুড়মুড় করে ‘ভি’ আকৃতিতে ভেঙে পড়ে। ট্রাকটি ভেঙে পড়া সেতু থেকেই ঝুলে রয়েছে। যে কোনও মুহূর্তে সেটি নীচে জলে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। কোনওক্রমে ট্রাক থেকে বেরিয়ে এসেছেন চালক। আহত হয়েছেন তিনি।

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ‘‘ওই সেতুর কোনও কাগজপত্র পাওয়া যায়নি। সমস্ত কাগজপত্র নতুন করে তৈরি করার কাজ করছে পূর্ত দফতর। উত্তরবঙ্গের সমস্ত ভগ্ন সেতুকে চিহ্নিত করার কাজ শুরু হয়েছে।’’ লক্ষণীয়, মাঝেরহাট ব্রিজ বিপর্যয় প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, ব্রিজের কোনও কাগজপত্র পাওয়া যায়নি। মুখ্যমন্ত্রীর সেই সুরই যেন শোনা গেল উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর গলায়।
মঙ্গলবারই মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ে। মৃত্যু হয় তিন জনের। আহত হন অনেকে। তারপরই তদন্ত কমিটি গড়ে ভগ্ন সেতু চিহ্নিত করে মেরামতির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মাঝেরহাটের সেই ব্রিজ ভাঙার রেশ কাটতে না কাটতেই ফের একই ঘটনা ঘটল। রাজ্যের সেতুগুলো যে কতটা ভগ্নদশা, তা এই ঘটনায় আরও স্পষ্ট হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙল সেতু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ