Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমামকে নিয়ে ব্রিটেনে নির্বাচনী রাজনীতি

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন যাকে আইএসের সমর্থক হিসেবে অভিযুক্ত করেছিলেন, সেই ইমাম সুলাইমান গনি সাধারণ নির্বাচনে রক্ষণশীলদের ভোট দিয়েছেন। ক্যামেরন বুধবার এক প্রশ্নের জবাবে বলেছিলেন, সুলাইমান গনি আইএসের সমর্থক এবং তিনি সিদ্দিক খানের সঙ্গে একই মঞ্চে বক্তব্য রেখেছিলেন।
এদিকে স্কাই নিউজ জানায়, ২০১৫ সালের সাধারণ নির্বাচনে সুলাইমান গনি মিস্টার খানের টরি দলকে ভোট দিয়েছিলেন এবং ওই দলের শীর্ষ নেতাদের সঙ্গে তার অনেক আলোকচিত্রও আছে। সুলাইমান গনি আগে মিস্টার খানের সমর্থক ছিলেন, তবে ২০১৩ সালে তিনি সমকামীদের বিয়ের পক্ষে লেবার দলীয় প্রার্থীর অবস্থানের বিরোধিতা করে রক্ষণশীলদের ভোট দেয়ার সিদ্ধান্ত নেন।
সুলাইমান গনি ২০১৩ সাল পর্যন্ত মিস্টার খানের নির্বাচনী এলাকার টুটিং ইসলামিক সেন্টারের ইমাম ছিলেন। গনি বলেন, তিনি কখনোই সন্ত্রাসবাদকে সমর্থন করেননি, বরং লেবার প্রার্থীদের বিরুদ্ধে রক্ষণশীলরা তাকে বলিরপাঁঠা হিসেবে ব্যবহার করেছে। দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমামকে নিয়ে ব্রিটেনে নির্বাচনী রাজনীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ