Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বোল্টের নতুন অভিষেক

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ট্রাক অ্যান্ড ফিল্ড স¤্রাট উসাইন বোল্ট এখন থেকে পেশাদার ফুটবলারও। গতকাল অস্ট্রেলিয়ার শীর্ষ এ-লিগে সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সের হয়ে দশ হাজার ভক্ত-সমর্থকের সামনে পেশাদার ফুটবলে অভিষেক হয়েছে জ্যামাইকান বজ্রবিদ্যুতের।
ম্যাচের নির্ধারিত সময় শেষ হওয়ার ১৯ মিনিট আগে মাঠে নামেন বোল্ট। এর আগে বেঞ্চে বসে ছিলেন ৩২ বছর বয়সী অলিম্পিকজয়ী তারকা। সিডনির কাছে ঘরের মাঠ গসফোর্ডে দল তখন সিসি সিলেক্টের বিপক্ষে ৬-০ গোলে এগিয়ে। তার পরনে ছিল ৯৫ নম্বর জার্সি। ২০০৯ বার্লিন অ্যাথলেটিকস চ্যাম্পিয়ন্সশিপে ১০০ মিটার দৌড়ে ৯.৫৮ সেকেন্ডের সেই রেকর্ডের কথা মাথায় রেখেই এই জার্সি। শেষ পর্যন্ত ৬-১ ব্যবধানের জয়ে অভিষেকটা মাতিয়ে রাখেন অলিম্পিকের আটবারের চ্যাম্পিয়ন। ম্যাচ শেষে ফক্স ফুটবলকে নিজের অনুভুতি প্রকাশে বোল্ট বলেন, ‘এটা খুব ভালো। এটাই আমি আশা করেছিলাম। দর্শকরা আমাকে প্রচুর প্রেরণা দিয়েছে।’ তার অভিষেকে অভিবাদন জানিয়েছে স্বয়ং ফিফাও। এক টুইটার পোস্টে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানায়, ‘দেখ পেশাদার ফুটবলে কার অভিষেক হয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন অভিষেক

১ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ