Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বতীপুর শহর যানজট নিরসনে মতবিনিময়

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পার্বতীপুর পৌর শহরের যানজট নতুন নয়, বহু পুরনো। দীর্ঘ দিনের সমস্যা নিরসনে এক যুগেরও বেশি সময় হলো বাইপাস সড়ক নির্মিত হয়েছে। কিন্তু বাস মালিকদের অনিহার কারণে সেই বাইপাস সড়ক ব্যবহার করা হচ্ছে না।
শহরের ভেতর দিয়ে বাস ট্রাক, ভারী যানবাহন চলাচল, যাত্রী ওঠানামা, মালামাল লোডিং আনলোডিংয়ে পথচারীদের নাকাল অবস্থা। সড়কের ধারের ব্যবসায়ীদের নাভিশ্বাস, কোমলমতি শিশু কিশোর, ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যাতায়াতে ঝুঁকিপুর্ণ, জীবনহানির আশঙ্কা, প্রয়োজনের বেশী শহরে ভ্যান, রিক্সা চলাচল, ভারী যানবাহনে সড়কের ক্ষয়ক্ষতি, মানুষের ভোগান্তি, এরকম অসংখ্য পুঞ্জিভূত সমস্যার সমাধানে পার্বতীপুর পৌরসভা তার নাগরিকদের কথা শোনার জন্য গত বৃহস্পতিবার রাতে “যানজট নিরসনে এক মত বিনিময় সভা” করেছে। শহরের জ্ঞানাঙ্কুর মডেল পাইলট হাইস্কুল হলরুমে রাত ৯ টায় এ সভা শুরু হয়, চলে গভীর রাত পর্যন্ত। পৌর মেয়র আলহাজ্ব এ জেড এম মেনহাজুল হক এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ফয়েজুর রহমান, জ্ঞানাঙ্কুর মডেল পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আশেক উল্লাহ, সমাজসেবী ও উপজেলা আওমীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ আক্তার হোসেন, বাস মালিক আফসার আলী, সাজেদুর রহমান, বস্ত্র ব্যবসায়ী মোঃ চাঁদ আলী, সাবেক ছাত্র নেতা গোলাম রসুল মিন্টু, বীরমুক্তিযোদ্ধা মোঃ জহুরুল হক, প্রেস ক্লাবের সভাপতি শ.আ.ম হায়দার, সাবেক সভাপতি আবদুল কাদির, সাংবাদিক এম এ জলিল সরকার, মোস্তাকিম সরকার, মঞ্জুরুল আলম, সাংস্কৃতিক কর্মী নীলকান্ত মোহন্ত, জ্বালানী তেল ব্যবসায়ী মোঃ রওশন আলী সরকার, আলোকচিত্রী ব্যবসায়ী ও বহুমুখী সমিতির সভাপতি মাসুদুল আলম বাবু প্রমুখ। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশ গ্রহণ ও আলোচনায় মতবিনিময় সভাটি প্রাণবন্ত হয়ে ওঠে। অধ্যাপক ফয়েজুর রহমান ও মাসুদুর রহমান বাবুর প্রস্তাবনা ও সুপারিশমালা সবার কাছে প্রশংসিত হয়। পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক প্রস্তাবনা ও সুপারিশমালাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন। তিনি এসব বাস্তবায়নের আশ্বাস দেন। সভা সঞ্চালনা করেন পৌর কাউন্সিলর মনঞ্জুরুল হক মঞ্জ ও পৌর সভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মশিউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ