Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাগাজীর ইউএনও এবং এ্যাসিল্যান্ডের বিরুদ্ধে আ.লীগ সভাপতির মামলা

সোনাগাজী (ফেনী) সংবাদ দাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ৮:৫৮ পিএম

বুধবার ২৯ আগস্ট বালু উত্তোলনের ড্রেজার মেশিন নষ্ট করে দেয়ায় অভিযোগে ফেনী জেলার সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ ও সহকারী কমিশনার (ভূমি) শাহরীন ফেরদৌসির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সোনাগাজী উপজেলা আ'লীগ সভাপতি মো. রুহুল আমিন।

জানা যায়, বুধবার দুপুরে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে (আমলী আদালত-৩ এ) স্বশরীরে হাজীর হয়ে তিনি এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের আদেশ দিয়েছেন ।
বাদি মালায় উল্লেখ করেন, তার মালিকীয় ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স রুহুল আমিন এর নামে সোনাগাজী উপজেলার চরদরবেশ বালু মহালটি থেকে বালু উত্তোলনের জন্য জেলা প্রশাসক থেকে ইজারা নেন। গত ২২জুলাই জেলা প্রশাসনের সাথে ইজারাদার রুহুল আমিন ৩০০টাকা মূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্পে বালু উত্তোলনের চুক্তিপত্র সম্পাদন করেন।
গত ২৬ জুলাই জেলা প্রশানের রেভিনিউ ডেপুটি কালেক্টর বাংলা ১৪২৫সালের ১বৈশাখ থেকে ১৪২৫ ৩০চৈত্র পর্যন্ত বালু উত্তোলনের জন্য তাকে কার্যাদেশ দেন।

ইজারাকৃত জায়গায় ইজারাদার রুহুল আমিন বালু উত্তোলনের জন্য একটি ড্রেজার মেশিন এনে রাখেন। গত ২৭ আগস্ট সোমবার বিকালে ১নং আসামি সোহেল পারভেজ (উপজেলা নির্বাহী কর্মকর্তা), ২নং আসামি শাহরীন ফেরদৌসী (সহকারি কমিশনার ভূমি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে ড্রেজার মেশিনটির সংযোগ তার কেটে দেন এবং মেশিনটি অচল করে দেয়ার জন্য উপস্থিত শ্রমিকদের নির্দেশ দেন।

উপস্থিত লোকজন তাদেরকে বাদি বৈধভাবে বালু মহালটি ইজারা নিয়েছেন মর্মে অবহিত করলে তা কর্নপাত না করে আসামিরা উত্তেজিত হয়ে ড্রেজার মেশিনের ইঞ্জিনে ১কেজি লবণ ও ১কেজি চিনি ঢেলে দিয়ে ড্রেজার মেশিনটি অকেজো করে দেন। এছাড়া বাদিকে ফৌজদারি মামলায় জড়িয়ে পুলিশ দিয়ে গ্রেফতারেরও হুমকি দেন। এতে বাদি ও ইজারাদার রুহুল আমিনের আনুমানিক ২২লাখ টাকার ক্ষতি হয়েছে। যা শাস্তিযোগ্য অপরাধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ